সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কান্না থামছে না ফাহিমের মা-বাবার

Pic-10নুরুল হক শিপু ::
ধর্মের অপব্যাখাকারীদের হাতে প্রাণ হারানো সন্তানের মায়ের কান্না আজো থামছে না। ছেলে ফিরবে, ঘরে আসবে, এই ভেবে পথ চেয়ে থাকা মায়ের চোখের পানি ঝরছে অবিরত। বুকফাটা, কান্না, আর্তনাদ আর সন্তান হারানোর কষ্ট আজো তাড়া করে ফিরছে জনপ্রতিনিধি বাবাকেও। বাবার কাঁধে সন্তানের লাশ-এর চেয়ে ভারী কী হতে পারে? যে বাবা ছেলের লাশ নিজের কাঁধে নিয়েছেন সেই বাবা ছাড়া পৃথিবীর কেউ তা উপলব্ধি করতে পারবেন না। দক্ষিণ সুরমার জঙ্গি আস্তানা আতিয়া মহলের পাশে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের উপপরিবেশ বিষয়ক সম্পাদক ও কুচাই ইছরাব আলী হাইস্কুল ও কলেজের এবারের এইচএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফাহিমের বাবা কুচাই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান কামাল আহমদ কাবুলের এ কথাগুলো বলেন। ছেলের কথা মনে হলেই জ্ঞান হারান মা শাহিদা সুলতানা বিলকিস। ভাইকে সারাক্ষণ খোঁজে একমাত্র ছোট বোন জুতিও।
সেই অসহায় শোকাহত পরিবারের পাশে সান্ত্বনা দিতে ছোটে গিয়েছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন। ফাহিমের মায়ের কান্না আর আর্তনাদ দেখে তিনিও নিজেকে সামলাতে পারেননি। কান্নায় ভেঙে পড়েন জাকির। বলেন, ‘চিন্তা করো না মা, ধৈর্য ধরো, তোমার ফাহিম মরেনি। আমি তোমার ফাহিম।’
শিববাড়িতে জঙ্গিদের বোমা বিস্ফোরণে নির্মমভাবে নিহত দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের উপপরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফাহিমের কুচাইস্থ বাড়িতে গত রোববার যান জাকির। সন্ধ্যায় নিহত ছাত্রলীগ নেতা জান্নাতুল ফাহিমের পিতা মাতার সাথে দেখা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। এরপর তিনি ফাহিমের বাবা ও স্বজনদের নিয়ে ফাহিমের কবর জিয়ারত করেন এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ নেতৃবৃন্দসহ দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: