সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সি আরপি) স্থানান্তরের প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন

18051936_1176702219122682_1148845872_nজেসমিন মনসুর:: গত ১৭এপ্রিল সোমবার সকাল ১১টায় মৌলভীবাজার শহরস্থ চৌমুহনী চত্বরে সি আরপি মোলভীবাজার শাখা স্হানান্তর না হবার জন্যে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
একে লুৎফুর রহমানের সভাপতিত্বে এম এ সামাদের পরিচালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন ডা:একে জিল্লুর হক, দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকশী ইকবাল আহমদ. আখাইলকুড়া ইউনিয়নের চেয়ারম্যান সেলিম আহমেদ. অটিষ্টিক বিদ্যালয়ের শিক্ষক মিষ্টার বাবুল,এডভোকেট হাফেজ উদ্দিন  আহমেদ প্রমুখ।
উক্ত মানববন্ধনে অংশগ্রহন করেন ব্রমিং রোজেস বুদ্ধিপ্রতিবন্ধি ও ওটিষ্টিক বিদ্যালয়ের শিক্ষার্থী,কলেজের ছাত্র ছাত্রী,ব্যবসায়ী,জনপ্রতিনিধি, সাংবাদিক.  আইনজীবী,চিকিৎসক,সমাজসেবক সহ সমাজের সর্বস্তরের মানুষ।
উল্লেখ্য, সি আরপি হল বাংলাদেশের একটি জাতীয় পর্যায়ের সংগঠন যা উন্নয়ন সংস্থা  বিষয়ক ব্যুরো  এবং সমাজসেবা অধিদপ্তরের সাথে নিবন্ধিত। ১৯৭৯সালে সি আরপি প্রতিষ্ঠিত হয় সাভারে এর পর ধীরে ধীরে প্রতিবন্ধি ব্যক্তিদের সেবা প্রদানের ফলে আন্তর্জাতিক সুপরিচিতি এবং সু প্রশংসিত সংগঠনের রুপ নেয়। সি আরপি সাভার,মিরপুর,চট্টগ্রাম,রাজশাহী, বরিশালে ও মৌলভীবাজারে শাখা রয়েছে। মৌলভীবাজারে ২০১১সালে সি আরপি যাত্রা শুরু করে এবং অদ্যবধি ২৬ হাজার রোগীকে সেবা প্রদান করেছে। চলতি বছরে শুরু থেকে গত তিন মাসে সি আরপি মৌলভীবাজার থেকে সেবা গ্রহন করেছে  ৪ হাজার রোগী। পর্যায়ক্রমে  রোগীর সংখ্যা দিনদিন বেড়েই চলছে। এমতাবস্থায় এক অজ্ঞাত কারনে সি আরপি সেন্টার মৌলভীবাজার থেকে সিলেট স্হানান্তর হয়ে যাচ্ছে। বর্তমানে যে বিল্ডিংটিতে সি আরপি সেবা প্রদান করছে তা ৫ বছরের জন্যে বিল্ডিং এর মালিক মৌলভীবাজার শহরস্থ বালিকান্দি গ্রামের কানাডা প্রবাসী সৈয়দ আব্দুর রউফ বিনা ভাড়ায় দিয়েছেন এবং স্থায়ী সেবা প্রদানের জন্যে আরেকজন প্রবাসী জায়গা দেবার প্রস্তাব দিয়েছেন। তারপরও অদৃশ্য কারণে সি আরপি সেন্টার মৌলভীবাজার থেকে সিলেট স্থানান্তর  হচ্ছে।এদিকে ডেইলি সিলেট এন্ড মৌলভীবাজারের  দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদকমন্ডলীর সভাপতি বৃটেনের  কমিউনিটি লিডার মকিস মনসুর আহমদ এক বিবৃতিতে সি আরপি সেন্টার মৌলভীবাজার থেকে সিলেট স্থানান্তর না করে মৌলভীবাজার শহরে সেবা কায্যক্রম চালু রাখার জোর দাবী জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: