সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফ্রান্স নির্বাচন : আধুনিক প্রযুক্তি ব্যবহার করে মেলনসনের একই সাথে ৭ টি স্থানে প্রচারণা : পুঁজিবাদীদের বিরুদ্ধে কঠোর অবস্থান

18035581_1218201434937610_451130152_nএ কে মামুন : ফ্রান্সের নির্বাচনের আর মাত্র ৪ দিন বাকি । এর মধ্যে প্রত্যেক প্রার্থী শেষ মুহূর্তে দোদুল্যমান ভোটারদের নিজেদের দিকে টানতে চাইছেন । কট্টর বামপন্থী স্বতন্ত্র প্রেসিডেনশিয়াল ক্যান্ডিডেট মেলনসন এর আগে একই সাথে লিওন এবং প্যারিসে হলোগ্রাম প্রযুক্তির সাহায্যে নির্বাচনী প্রচারণা চালিয়ে চমক সৃষ্টি করেছিলেন । এইবার শেষ মুহূর্তে একই সাথে ফ্রান্সের Dijon , Nancy, Grenoble, Montpellier, Clermont-Ferrand, Nantes এবং Indian Ocean island of Reunion এর Le Port এ একই সাথে প্রচারণাতে অংশ নিয়েছেন ।  সম্প্রতি তিনি   বামপন্থীদের একমাত্র পছন্দের প্রার্থী হয়ে উঠেছেন এবং জরিপ অনুযায়ী   তাঁর পক্ষে মানুষের ব্যাপক সমর্থন লক্ষ্য করা যাচ্ছে  । বিশেষ করে অভিবাসন বান্ধব নীতি এবং ফরাসি নাগরিকদের জন্যে  বাম ঘরানার নীতিই মূলত তাঁর জনপ্রিয়তার মূল কারণ ।
গত মঙ্গলবারের এই প্রচারণাতে তিনি আবারো বলেছেন , ফ্রান্সের স্বার্থের জন্যে ইউরপিয়ান ইউনিয়নের সাথে স্বাক্ষরিত চুক্তি আবার পুনর্বিবেচনা করবেন  ।  তাঁর টিমের মতামত অনুযায়ী মোট  প্রায় ৩৫০০০ হাজার মানুষ অংশ নিয়েছেন এই প্রচারণাতে ।
তিনি বেশ কঠিনভাবে এইবার পুঁজিবাদীদের বিরুদ্ধে অংশ নিয়েছেন ।  তিনি পুঁজিবাদী মানুষদের উদ্দেশ্যে ব্যাঙ্গ করে   বলেন ‘ বিলিওনিয়ার হওয়া আপনার ব্যক্তিগতভাবে সুখী হবার জন্যে কিছুই করে না । এটা মূলত দুশ্চিন্তার ভান্ডার কিন্তু এটা আমরা নিয়ে যেতে চাই ‘ ।  এছাড়াও তিনি তাঁর প্রোগ্রামের প্রয়োজনীয়তা উল্লেখ্য করে বলেন ‘ মানুষের জন্যে এই প্রোগ্রামটা আপনাকে নিশ্চিত করবে  সন্মান  নিয়ে নিজের কাজ নিয়ে  বেঁচে থাকা, অসুস্থ হলে আপনার দেখাশোনা করা এবং যখন সময় হবে কাজ করা বন্ধ করা ।  তাঁর ইশতেহারের অন্যতম  মূল প্রতিশ্রুতি হলো আপনার কাজের সর্বোচ্চ নিরাপত্তা প্রদান  এবং যাঁদের ব্যক্তিগত আয় ৪০০,০০ ইউরোর  উপরে  সেটার উপরে ১০০ শতাংশ ট্যাক্স প্রদান ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: