সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৯ সেকেন্ড আগে
শনিবার, ২৪ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাওর এলাকায় সরকারি ত্রাণ অপ্রতুল : ফখরুল

Mirza_Fakhrul-medium20170418120129নিউজ ডেস্ক:: পানিতে তলিয়ে যাওয়া হাওর অঞ্চলগুলোতে সরকারের ত্রাণ তৎপরতা অপ্রতুল ও লোক দেখানো বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার বেলা সোয়া ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, হাওর অঞ্চলগুলোতে হাজার হাজার নারী-পুরুষ ও শিশুদের চিৎকারে আকাশ বাতাস ভারি হয়ে উঠেছে। সরকার জনগণের প্রতিনিধিত্ব না করার কারণে দুর্গত এলাকাগুলোতে সরকারের কোনো মন্ত্রী বা এমপি এখনো পরিদর্শনে যাননি।

বিএনপি মহাসচিব বলেন, উজান থেকে নেমে আসা পানি ও প্রচুর বৃষ্টিপাতের কারণে ৩ লাখ একর জমি ও ১০ লাখ টন ফসল উৎপাদন বিনষ্ট হয়ে গেছে। এতে লাখ লাখ পরিবার ক্ষতিগ্রস্ত হয়ে চরম বিপাকে পড়েছেন।

এমন দুর্ভোগে দুশ্চিন্তায় নেত্রকোনায় ১ জনের আত্মহত্যা ও আরেকজন হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা গেছে বলেও অভিযোগ করেন তিনি।

ত্রাণ তৎপরতা নিয়ে ব্যাপক দুর্নীতি হয়েছে অভিযোগ করে তিনি আরো বলেন, অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর বিষয়ে সরকার নির্বিকার। আবারো এসব অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানাচ্ছি।

পাশাপাশি পরবর্তী ফসল ঘরে তোলার আগ পর্যন্ত ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ তৎপরতা অব্যাহত রাখতে হবে, যেসব শ্রমিক ঋণ নিয়ে ফসল আবাদ করেছেন তাদের ঋণ মওকুফ করে নতুন ঋণ দিতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপি নেতা আতাউর রহমান ঢালী, রুহুল কুদ্দুছ তালুকদার দুলু, ডা. শাখাওয়াত হোসেন জীবন, এমরান সালেহ প্রিন্স ও বিলকিছ জাহান শিরিন প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: