সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩০ সেকেন্ড আগে
সোমবার, ১ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিমালয় চূড়ায় ডিজে শো!

download (6)আন্তর্জাতিক ডেস্ক:: এবার মাউন্ট এভারেস্টের ১৭ হাজার ৬ শ’ ফুট উঁচু বেসক্যাম্পে আয়োজন করা হলো ডিজে শো। বিশ্ব উষ্ণায়ন বিষয়ক সচেতনতা ও দরিদ্রদের জন্য অর্থ সংগ্রহের উদ্দেশ্যে কাজটি করলেন পল ওকেনফোল্ড। তিনবার গ্র্যামি অ্যাওয়ার্ড মনোনীত এই ব্রিটিশ ডিজে সুপারস্টার একটি রেকর্ডিং সংস্থার উদ্যোগে গতকাল মঙ্গলবার সকালে এ অনুষ্ঠানের আয়োজন করেন।

এভারেস্টের কোলে ডিজে পার্টির আয়োজন করতে পলকে নিতে হয়েছিল বাড়তি সতর্কতা। পলের সহকারী নেপালি ডিজে রানজেন ঝা বলেন, ‘বেশির ভাগ শ্রোতাকে বসেই শুনতে হয়েছে। কারণ হিমালয়চূড়ায় বায়ুস্তর খুব পাতলা হওয়ায় অক্সিজেনেরও ঘাটতি হওয়ার সম্ভাবনা ছিল।

তিন দশকেরও বেশি সময় ডিজের পেশায় আছেন পল। ম্যাডোনা ও ইউ২র মতো আইরিশ ব্যান্ডের সঙ্গেও জুটি বেঁধেছেন। তার ধারণা ছিল এমন একটি ব্যতিক্রম আয়োজন বিশ্ব উষ্ণায়ন বিষয়ে সচেতনতা তৈরিতে অবদান রাখবে।

কারণ, পর্বতারোহণের জন্য উপযোগী সময় শুরু হওয়ায় নেপালে অভিযাত্রীদের ভিড় বাড়ছে। ব্রিটিশ তরুণদের মধ্যে বিপ্লব সৃষ্টিকারী ১৯৬৭ সালে ইবিজা সৈকতে তার ডিজে শো ‘সামার অব লাভ’ কে নবজন্ম দিয়ে ‘পৃথিবীর সর্বোচ্চ পার্টি’ (হাইয়েস্ট পার্টি অন আর্থ) আয়োজন করেন ৫৩ বছর বয়সী এই ডিজে। এ থেকে সংগৃহীত অর্থ ২০১৫ সালে নেপালে সংঘটিত ভয়াবহ ভূমিকম্পে বাস্তুহারাদের পুনর্বাসনে দিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

এই অনুষ্ঠানের আগে পলের পাহাড়ে চড়ার অভিজ্ঞতা তেমন একটা ছিল না। এর জন্য তিনি চার মাস ধরে প্রশিক্ষণ নিয়েছেন। তবে পলের শো নিয়ে আপত্তিও উঠেছে। অনেকের মতে, হিমালয়ের শান্তি ও নির্জনতা এতে বিঘ্নিত হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: