সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৭ জেলায় সাড়ে ২৪ কোটি টাকার বৃত্তি দেবে সরকার

nahid20170416202807নিউজ ডেস্ক:: চলতি অর্থবছরের জুলাই-ডিসেম্বর প্রান্তিকে দেশের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ২ লাখ ৫২ হাজার ৯২৮ শিক্ষার্থীকে ২৪ কোটি ৬১ লাখ ৮৬ হাজার ৫১০ টাকা বৃত্তি দেবে সরকার।

রোববার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে ‘বৃত্তি প্রদানে মোবাইল ব্যাংকিং কার্যক্রমে’র উদ্বোধনকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ কথা জানান।

সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) আওতায় অগ্রণী ব্যাংক লিমিটেডের সহায়তায় মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান বিকাশের মাধ্যমে শিক্ষার্থীদের উপবৃত্তির পুরো অর্থ বিতরণ করা হবে।

শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, দেশের ১৭টি জেলার ৫৪টি উপজেলায় মাধ্যমিক ও সমমান পর্যায়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি বিতরণ করা হবে।

‘সেসিপ-এর আওতায় ১২ লাখ শিক্ষককে প্রশিক্ষণ দেয়া হবে। এরমধ্যে প্রায় ৪ লাখ শিক্ষকের প্রশিক্ষণ এরই মধ্যে শেষ হয়েছে।’

সেসিপ-এর প্রোগ্রাম পরিচালক এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর মিজ চাই লি, সেসিপ যুগ্ম-প্রোগ্রাম পরিচালক মো. আবু ছাইদ শেখ, অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হোসেন এবং বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদের বক্তব্য দেন।

আলোচনা শেষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে লালমনিরহাট জেলার পাটগ্রাম হুজুর উদ্দিন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিকাশের মাধ্যমে উপবৃত্তি বিতরণ করেন শিক্ষামন্ত্রী।

এ সময় স্থানীয় সংসদ সদস্য (এমপি) মোতাহের হোসেন, বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা ভিডিও কনফারেন্সে মন্ত্রীর সঙ্গে কথা বলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: