সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয়দাতাদের চিহ্নিত করা হচ্ছে : আইজিপি

1492348120নিউজ ডেস্ক:: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয়দাতাদের চিহ্নিত করা হচ্ছে। তাদের বিরুদ্ধে সময় মতো আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের অবস্থান স্পষ্ট এ কথা উল্লেখ করে তিনি বলেন, এ ক্ষেত্রে পুলিশ কোনরকম ছাড় দিচ্ছে না। বীরত্ব ও সাহসিকতার সঙ্গে পুলিশ অন্যান্য আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের সঙ্গে নিয়ে জঙ্গিবাদসহ সবধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড মোকাবেলা করে যাচ্ছে। এ বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতার সঙ্গে জঙ্গিবিরোধী অভিযান পরিচালনা করছে।

রবিবার দুপুরে পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে সাম্প্রতিক সময়ে সিলেটে জঙ্গিবিরোধী অভিযান চলাকালে নিহত দুইজন পুলিশ কর্মকর্তার পরিবারকে সম্মাননা ও আর্থিক সহায়তা প্রদানের জন্য আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

গত ২৫ মার্চ সিলেট মহানগর এলাকার শিববাড়িস্থ পাঠানপাড়ার আতিয়া ভিলার জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনাকালে জঙ্গিদের নিক্ষিপ্ত বোমার স্প্রিন্টারের আঘাতে এসএমপির কোর্ট পুলিশ পরিদর্শক চৌধুরী মোহাম্মদ আবু কয়সর (৫০) ও জালালাবাদ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মনিরুল ইসলাম (৩৯) গুরুতর আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

আইজিপি অনুষ্ঠানে নিহত দুই পুলিশ সদস্যের প্রত্যেকের পরিবারকে পৃথকভাবে ২০ লাখ টাকা করে সঞ্চয়পত্র এবং সিলেট মহানগর পুলিশের (এসএমপি) পক্ষ থেকে নগদ ৪ লাখ টাকা করে মোট ৮ লাখ টাকা প্রদান করেন।

ইতোপূর্বে এ ঘটনায় নিহত র‌্যাবের গোয়েন্দা প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদের পরিবারকে নগদ ১০ লাখ টাকা প্রদান করেন। অভিযানে আহত আরো ৭ পুলিশ সদস্যকে এ অনুষ্ঠানে আর্থিক অনুদান প্রদান করা হয।

আইজিপি বলেন, ‘জঙ্গিবিরোধী অভিযান সফল করতে গিয়ে অপারেশন টোয়াইলাইট, অপারেশন ম্যাক্সিমাস, অপারেশন হিটব্যাক, অপারেশন স্ট্রাইক আউটসহ অভিযান পরিচালনা করতে হয়েছে। এসব অভিযানে আমরা লে. কর্নেল আবুল কালাম আজাদ, সহকারি পুলিশ কমিশনার মো. রবিউল ইসলাম, ওসি সালাউদ্দিন, কনস্টেবল আনসারুল ও জহিরুলের মতো অনেক বীর সদস্যদের হারিয়েছি।’ বাসস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: