সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫ সেকেন্ড আগে
শনিবার, ২৪ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কৃত্রিম গর্ভধারণ করতে গিয়ে স্বামী-স্ত্রী আবিষ্কার করল তারা যমজ ভাইবোন!

1492344023আন্তর্জাতিক ডেস্ক:: সিনেমার গল্পকেও হার মানানোর মত নাটকীয় ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যে। এক বিবাহিত দম্পতি প্রাকৃতিক নিয়মে সন্তান নিতে ব্যর্থ হয়ে আইভিএফ পদ্ধতিতে সন্তান নেয়ার চেষ্টা করতে গিয়ে আবিষ্কার করেন তারা প্রকৃতপক্ষে যমজ ভাইবোন!

মিসিসিপি হেরাল্ডকে ঘটনাটি ব্যাখ্যা করে ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট চিকিৎসক বলেন, সন্তান ধারণে ব্যর্থ হয়ে তার শরণাপন্ন হন ওই দম্পতি। তিনি বলেন, আমরা তাদের কাছ থেকে স্যাম্পল সংগ্রহ করে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবেই দেখছিলাম তাদের মধ্যে কোনো সম্পর্ক রয়েছে কী না। কিন্তু এই ঘটনায় দুইজনের প্রোফাইলের মধ্যে এত বেশি মিল দেখে ল্যাব অ্যাসিস্ট্যান্ট ঘাবড়ে যান।

ওই চিকিৎসকের ধারণা হয় যে সম্ভবত তারা কোনো ভাবে আত্মীয়, হয়তো বাবার বা মায়ের আপন ভাই বোনের ছেলেমেয়ে। কিন্তু আরো ভালো করে দেখার পর তার ভুল ভাঙে, দেখেন তাদের মধ্যে খুব বেশি মিল। এমনকি ফাইল দেখে এটাও বের হয় ১৯৮৪ সালের একই দিনে তাদের জন্ম।

এই বিষয়ে তখন চিকিৎসকের সন্দেহ হয় যে এই দুইজন যমজ ভাইবোন। ওই দম্পতিকে জানালে তারা বিষয়টি হেসে উড়িয়ে দেয়ার চেষ্টা করে। স্বামী বলেন, অনেক মানুষ আমাদের একই দিনে জন্মদিন ও চেহারার মিলের কথা বলেছে, তবে তারা কোনোভাবেই সম্পর্কিত নয়। বরং তাদের কলেজে পড়াশোনা করার সময় সাক্ষাত এবং সেখানেই প্রেম এবং তারপর বিয়ে।

ওই দম্পতির সঙ্গে কথা বলে পুরো বিষয়টি উদঘাটন করেন ওই চিকিৎসক। তিনি বলেন, এই দুইজনের জন্মের পরেই তাদের বাবা-মা সড়ক দুর্ঘটনায় মারা যান এবং তারপর রাষ্ট্রের তত্ত্বাবধানে তাদের দত্তক নেয় দুটি পরিবার। যেহেতু তাদের শৈশব ও বেড়ে ওঠাটা একরকম ছিল ফলে তাদের মধ্যে খুব সহজে সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু তাদের কখনো বলা হয়নি যে তাদের যমজ আরেকটি ভাই বা বোন আছে।

ওই চিকিৎসক বলেন, আমি খুব করে আশা করি তাদের সমস্যাটার একটি সমাধান হোক। আমার জন্য এটা মারাত্মক ব্যতিক্রম একটি অভিজ্ঞতা কারণ আমার কাজ হচ্ছে দম্পতিদের গর্ভধারণে সহায়তা করে। এই প্রথম আমার ক্যারিয়ারে ব্যর্থ হওয়ার কারণে আনন্দবোধ করছি। টাইমস অব ইন্ডিয়া।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: