সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৩০ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্ন্যাপচ্যাট নির্বাহীর ভারতকে গরীব বলার খবরে বিক্ষুব্ধ ভারতীয়রা, বর্জনের আহ্বান

1492341612আন্তর্জাতিক ডেস্ক:: সোশ্যাল মিডিয়ার প্লাটফর্ম স্ন্যাপচ্যাটের প্রধান নির্বাহী ইভান স্পিগেলের বিরুদ্ধে অভিযোগ, তিনি ভারতকে গরীব দেশ বলে অভিহিত করেছেন। আর এর প্রতিবাদে ভারতীয়রা টুইটারে ফুসে উঠেছে, ডাক উঠেছে স্ন্যাপচ্যাট ত্যাগের।

২৬ বছরের স্পিগ্যাল মন্তব্যটি আসলেই করেছিলেন কিনা জানা যায়নি। তবে এই খবর প্রকাশিত হওয়ার পরে রবিবার অ্যাপলের অ্যাপ স্টোরে এর রেটিং মাত্র ওয়ান স্টার দেখাচ্ছে। টুইটারে ভারতীয়দের ফুসে ওঠার ফলই এটা সেটা বলাই বাহুল্য। তবে অ্যান্ড্রয়েড স্টোরে এটি ফোর স্টার অ্যাপ হিসেবেই প্রদর্শিত হচ্ছে।

জানা গেছে মার্কিন যুক্তরাষ্ট্র স্ন্যাপচ্যাটের এক প্রাক্তন কর্মী সংস্থার বিরুদ্ধে মামলা করেন। প্রযুক্তি বিষয়ক খবরের ওয়েবসাইট ভ্যারাইটির খবরে বলা হয়, অ্যান্থনি পম্পপ্লিয়ানো নামের ওই কর্মী স্ন্যাপচ্যাটের প্রধান বৈশ্বিক পরিকল্পনার কথা বললে স্পিগেল তাকে থামিয়ে দেন। স্পিগেলকে উদ্ধৃত করে তিনি বলেন, এই অ্যাপ ধনী ব্যক্তিদের জন্য। আমি ভারত ও স্পেনের মত গরীব দেশে আমি এটি সম্প্রসারিত করতে চাই না। স্ন্যাপচ্যাট এই অভিযোগকে ভিত্তিহীন বলে উল্লেখ করে প্রতিষ্ঠানটির আইনজীবী বলেন, সত্যি কথা হচ্ছে পম্পপ্লিয়ানো স্ন্যাপচ্যাটের বর্তমান ‘মেট্রিক’ সম্পর্কে কোনো ধারণাই রাখেন না।

২০১১ সালে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় ছাত্র থাকা অবস্থায় ইভান স্পিগেল, ববি মার্ফি ও রেগি ব্রাউন স্ন্যাপচ্যাট শুরু করেন। লসঅ্যাঞ্জেলস ভিত্তিক এই প্রতিষ্ঠানটির অ্যাপটি শুধু অ্যান্ড্রয়েড থেকে ৫০ কোটি বার নামানো হয়েছে। এই প্রতিষ্ঠানের বাজারমূল্য বর্তমানে ২৪ বিলিয়ন মার্কিন ডলার যা প্রতিদ্বন্দ্বী টুইটারের প্রায় দ্বিগুণ। এনডিটিভি ও ইকোনমিক টাইমস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: