সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিরিয়ায় নাগরিক স্থানান্তরকারী বাসে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১১২

1492338914আন্তর্জাতিক ডেস্ক:: সিরিয়ান নাগরিকদের বিদ্রোহী এলাকা থেকে অপসারণের সময় বাসে হওয়া গাড়ি বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১১২ জন হয়েছে । এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বেশি হতে পারে বলে ধারণা করছে সিরিয়া যুদ্ধ পর্যালোচনাকারী আন্তর্জাতিক সংস্থাগুলো।

গাড়ি বোমা হামলায় সাধারণ নাগরিকদের বহনকারী বাসের পাশাপাশি ক্ষতিগ্রস্ত হয়েছে তার আশে পাশে থাকা অন্যান্য পরিবহনগুলো। বিদ্রোহী গোষ্ঠীর নিকটবর্তী অঞ্চলে হওয়া এই হামলার পর রাস্তায় নারী ও শিশুদের লাশ দেখা যায়। উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে এসে আহতদের চিকিৎসা শুরু করে। কিন্তু তারপরও ধারণা করা হচ্ছে এই হামলার কারণে নিহতের সংখ্যা আরো কয়েকগুণ বেড়ে যাবে।

দামেস্কর নিকটে বিদ্রোহীদের এলাকা মেদাইয়া ও জাবাদানি অঞ্চল থেকে ২০ হাজার মানুষকে স্থানান্তরের কাজ করছি এই বাসগুলো। এর মধ্যে ৫ হাজার মানুষকে নিয়ে আসা হচ্ছিল সরকার নিয়ন্ত্রিত অঞ্চল থেকে। অন্যদিকে বিদ্রোহীদের এলাকা থেকে উদ্ধার করে নিয়ে আসা হচ্ছিল ২,২০০ জনকে।

শনিবার বিস্ফোরকভর্তি গাড়ি দিয়ে সাধারণ নাগরিকদের বহনকারী বাসে হামলা চালানো হয়। নিহত ১১২ জনের মধ্যে ৯৮ জনই বেসামরিক নাগরিক, অন্যরা হচ্ছে বিদ্রোহী সেনা ও দাতব্য সংস্থার কর্মী। নিহতের সংখ্যা আরো বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: