সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষার্থীদের জ্ঞানভিত্তিক আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে : অগ্নিবীণার বৃত্তি প্রদানকালে ড.শরদিন্দু ভট্টাচার্য্য

Pic-Ognibinaওসমানীনগর প্রতিনিধি ::
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান, বিশিষ্ট সংগীতশিল্পী অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য বলেছেন, পাঠ্যপুস্তকের লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা ও মেধা অর্জনে মনোযোগী হতে হবে। তিনি বলেন, বিশ্বায়নের এ যুগে ঠিকে থাকতে হলে শিক্ষার্থীদের জ্ঞানভিত্তিক আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। গতকাল শনিবার দুপুরে (১৫ এপ্রিল) ওসমানীনগরের খাদিমপুর নছিব উল¬া বহুমুখী উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে অগ্নিবীণা ছাত্র ও সমাজ কল্যাণ সমিতির উদ্যোগে বৃত্তি ও সনদ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ড. শরদিন্দু ভট্টাচার্য আরও বলেন, সব রকমের খেলাধুলার পাশাপাশি আমাদের জাতীয় খেলা হাডুডুডুসহ ঐত্যিহবাহী গ্রাম্য খেলাগুলোর উপর গুরুত্ব দিতে হবে। তাহলেই আমরা বিশ্বের কাছে একটি ব্যতিক্রমী জাতি হিসেবে পরিচিতি লাভ করতে সক্ষম হব।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মাদ আলী ওয়াক্কাস এবং দৈনিক সবুজ সিলেটের বার্তা সম্পাদক ছামির মাহমুদ।
অগ্নিবীণা ছাত্র ও সমাজ কল্যাণ সমিতির সভাপতি সুহাদ আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ ও রুনল আহমদের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সমিতির সহসভাপতি আব্দুল হাকিম।
বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা সদস্য, খাদিমপুর নছিব উল¬া বহুমুখী উচ্চবিদ্যালয়ের সভাপতি শওকত আহমদ সায়মন, সমিতির উপদেষ্টা সদস্য মঈন উদ্দিন চৌধুরী, খাদিমপুর নছিব উল¬া বহুমুখী উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিজয় প্রসাদ দেব, শরাফ উদ্দিন (শিক্ষক) সেলিম আহমদ।
উপস্থিত ছিলেন অগ্নিবীণা ছাত্র ও সমাজ কল্যাণ সমিতির, সহসাধারণ সম্পাদক কাঞ্চন সিকদার, রুনেল আহমদ, শামীম আহমদ,আনিছ আহমদ, জাবেদ আহমদ পারভেজ আহমদ, আতিকুর রহমান, ফয়ছল আহমদ, মেজেল আহমদ, ইসহাক আহমদ, সুহেল মিয়া, ইসমাইল মিয়া, হেলাল আহমদ আজীবন সদস্য ডা. অমলেন্দু শিকদার, মো. লতিব আলী জুনিয়র বৃত্তি পৃষ্ঠপোষক নুর জাহান চৌধুরী, শিক্ষিকা শিখা সরকার ও সায়েরা সুলতানা।
বিশেষ অতিথির বক্তব্যে শাবির সহকারী অধ্যাপক মোহাম্মাদ আলী ওয়াক্কাস বলেন, শিক্ষাথীদের মেধা অর্জনে উৎসাহী করে তুলতে শিক্ষক ও অভিভাবকদের সচেতনতার সাথে দায়িত্ব পালন করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে সাংবাদিক ছামির মাহমুদ বলেন, বিশ্বায়নের এ যুগে তথ্যপ্রযুক্তিনির্ভর শিক্ষার বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের চাকরির বিশ্ববাজারে প্রতিযোগিতায় ঠিকে থাকতে হলে তথ্যপ্রযুক্তিনির্ভর শিক্ষার পাশাপাশি কর্মমুখী শিক্ষায় মনোযোগী হতে হবে।
উল্লেখ্য, মরহুম আব্দুল ওয়াহাব চৌধুরী স্মরণে সাদ চৌধুরী প্রদত্ত অগ্নিবীণা জুনিয়র বৃত্তি এবং মরহুম আমিনুজ্জামান নাহার মিয়া স্মরণে নিজাম উদ্দিন প্রদত্ত অগ্নিবীণা প্রাথমিক বৃত্তি ও মরহুম হাশিম উল¬াহ স্মরণে এনামুল হক প্রদত্ত অগ্নিবীণা মাদরাসা বৃত্তি বিতরণ করা হয়। অনুষ্ঠানে মোট ১৬ টি জুনিয়ার ২০ টি প্রাথমিক এবং ২০ টি মাদ্রাসা মেধাবৃত্তি প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: