সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৫ বছর পর মাছ ধরার মহোৎসব

Faridpurnews-(3)20170415170659নিউজ ডেস্ক:: দীর্ঘ ১৫ বছর পর নদীতে মাছ ধরতে পারবে এই কথা শুনে সকাল থেকেই উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে হাজারও মানুষ দল বেধে বাদ্যযন্ত্র বাজিয়ে পলো নিয়ে নদীর পাড়ে এসে ভীড় জামায়।

শনিবার সকালে ফরিদপুরের চরভদ্রাসনের ভূবেনশ্বর শাখা নদী উপজেলার সর্বস্তরের জনসাধারণের জন্য উন্মুক্ত ঘোষণা করেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী (নিক্সন)।
উন্মুক্ত ঘোষণার আগে উপস্থিত জনসাধারণের উদ্দেশ্যে নিক্সন চৌধুরী বলেন, নদীটি বিভিন্ন সময় সরকারিভাবে লিজ দেয়া ছিল।

যার ফলে প্রায় এক যুগেরও বেশি সময় ধরে ওই নদীতে আপনারা মাছ মারতে পারেননি। আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আমি আপনাদের এই নদীটি মাছ ধরার জন্য উন্মুক্ত করার কথা ছিলাম। যেহেতু সরকারি নদী তাই আমি আমার ব্যক্তিগত টাকা দিয়ে প্রতি বছর সরকারের লিজের টাকা পরিশোধ করে দেবো। আমি যতদিন বেঁচে থাকবেন ততদিন পর্যন্ত এই নদীতে আপনারা মাছ ধরবেন।

পরে এমপি নিক্সন চৌধুরী জনসাধারণকে নিয়ে নদীতে মাছ ধরার উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এজিএম বাদল আমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সগীর হোসেন, ফরিদপুর জেলা পরিষদের সদস্য গোলাম রাব্বানী পান্নু কাজীসহ হাজারও মানুষ।

মাছ ধরতে আসা আইয়ুব আলী ১২ কেজি ওজনের বোয়াল পেয়ে ও অনুকুল বিশ্বাস ৮ কেজি ওজনের রুই পেয়ে খুশিতে আত্মহারা হয়ে বলেন, আমরা গরীব মানুষ চাইলেই বড় মাছ কিনে ছেলে-মেয়েদের খাওয়াতে পারি না।

প্রায় ১৫ বছর আমরা এই নদীতে মাছ ধরতে পারিনি, আজ এমপি সাহেব আমাদের জন্য নদীটি উন্মুক্ত করে দিয়ে সাধারণ মানুষকে মাছ ধরার সুযোগ করে দিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: