সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৬ সেকেন্ড আগে
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন: ২৫ দফা দাবি নিয়ে আন্দোলনে নামছেন ডিপ্লোমা প্রকৌশলীগণ

unnamed (4)নির্বাহী প্রকৌশলীর ৭১টি শূন্য পদের বিপরীতে (ফিডার ডিপ্লোমা) ও ক্যাডার সহকারী প্রকৌশলীগণকে পদোন্নতি/চলতি দায়িত্ব প্রদানসহ ২৫ দফা দাবিতে সিলেটসহ সারাদেশে আন্দোলনে নামছেন জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলীরা।

রোববার থেকে তাদের আন্দোলন কর্মসূচি শুরু হচ্ছে বলে জানিয়েছেন জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সিলেট আঞ্চলিক নির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক রতন লাল সাহা।

শনিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রধান প্রকৌশলীর পদটি শুন্য থাকায় একজন তত্ত্বাবধায়ক প্রকৌশলী দায়িত্ব পালন করছেন। অতিরিক্ত প্রধান প্রকৌশলীর ৩টি পদের মধ্যে বর্তমানে ১টি পদে একজন অতিরিক্ত প্রধান প্রকৌশলী কর্মরত আছেন, বাকী দুইটি পদে ২জন তত্ত্বাবধায়ক প্রকৌশলী দায়িত্ব পালন করছেন। অধিদপ্তরে সার্কেলে পর্যায়ের ১৪টি তত্ত্বাবধায়ক প্রকৌশলীর সবকয়টি পদশুন্য এবং জেলা পর্যায়ের ৬৪টি সহ ৭২টি নির্বাহী প্রকৌশলী (ক্যাডার) পদের ও সবগুলি পদ বর্তমানে শূন্য রয়েছে। এই সকল ক্যাডার পদে অধিদপ্তরের নন-ক্যাডার সহকারী প্রকৌশলীগন অবৈধভাবে দায়িত্ব পালন করছেন। ১টি শ্রেণীগোষ্ঠিকে উপেক্ষা করে এভাবে চলতে থাকলে অধিদপ্তরে কর্মরত ডিপ্লেমা প্রকৌশলীগণ কাজের আগ্রহ ও কর্মস্পৃহা হারিয়ে ফেলবেন।

তারা আরো জানান, তাদের আন্দোলনের কর্মসূচি হিসেবে আজ রোববার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ও স্থানীয় সরকার বিভাগের সচিবের কাছে স্মারকলিপি, ১৭ এপ্রিল জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সকল অনিয়ম তুলে ধরে দেশের সকল উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তার সাথে মতবিনিময় করবেন তারা। এছাড়া ১৮ ও ১৯ এপ্রিল দেশের সকল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময়, ২০ এপ্রিল সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্যকে স্মারকলিপি প্রদান, ২৩ এপ্রিল অতিরিক্ত দায়িত্ব পালন থেকে বিরত থাকা এবং ২ মে কর্মবিরতি পালন করা হবে।

২৫ দফা দাবির মধ্যে রয়েছে- প্রকল্প থেকে আত্মীকৃত ও নিয়োগপ্রাপ্ত নন ক্যাডার সহকারী প্রকৌশলীগণকে অধিদপ্তরের সকল ক্যাডার পদের দায়িত্ব প্রত্যাহার, পদোন্নতি কোটায় প্রাপ্য সহকারী প্রকৌশলীর সকল শূন্য পদ অবিলম্বে পূরণ, প্রধান প্রকৌশলী কর্তৃক অতিরিক্ত প্রধান প্রকৌশলী (পূর্ত) এর নেতৃত্বে গঠিত কমিটির সুপারিশকৃত সকল দাবি অবিলম্বে বাস্তবায়ন এবং অধিদপ্তরে নিয়োজিত ওয়ার্কচার্জ/মাস্টাররোলে কর্মরত কর্মচারীদের অবিলম্বে নিয়মিত করার ব্যবস্থা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি আবুল মোবারক, প্রকৌশলী জসীমুদ্দীন আহমদ, শাহ মো. লুটন, মো. আজাদ কাজী, মো. আসাদুজ্জামন, মো. আরিফ মিয়া, মো. আনিছুর রহমান ও মো. আবু বকর মাসুদ।

 

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: