সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৩২ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভেঙ্গে যাচ্ছে কানাইঘাট পৌরসভাস্থ সুরমা ডাইক

unnamed (3)কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাট পৌরসভাস্থ কান্দেপুর খেয়াঘাট সংলগ্ন সুরমার ডাইক ধীরে ধীরে ভয়ঙ্কর এক রূপ নিয়ে ভেঙ্গে যাচ্ছে। যে কেউ এই ভয়ঙ্কর ভাঙ্গার রূপ দেখলে গা শিউরে উঠবে। গত সপ্তাহের টানা বৃষ্টি আর পাহাড়ী ঢলে সুরমার পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় দীর্ঘ দিনের ক্ষয়কৃত ডাইকটি দুর্বল হয়ে পড়ে। বর্তমানে নদীর পানি কমে যাওয়ায় ডাইকে বড় ধরনের ভাঙ্গন শুরু হয়েছে। গত শুক্রবার থেকে রাস্তার পাশে লাগানো বড় বড় গাছ সহ ডাইকের তিন ভাগের দুই ভাগ ইতিমধ্যে নদীতে বিলীন হয়ে গেছে। এ এলাকার কয়েক হাজার মানুষের মতে যে, কোন মুহুর্তে এ ডাইকটি বিলীন হয়ে নদীর সাথে একাকার হয়ে যাবে।

এ ছাড়াও তারা জানান এই মুর্হুতে ডাইকটি রক্ষার পদক্ষেপ না নিলে বৃষ্টি নামার সাথে সাথে অবশিষ্ট অংশটি রক্ষা করা কারও পক্ষে সম্ভব হবে না। ১নং লক্ষীপ্রসাদ পুর্ব ও ২ নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির পাহাড়ী দুর্গম এলাকার কয়েক হাজার মানুষের উপজেলার সাথে যোগাযোগের একমাত্র সড়ক পথ এই সুরমার ডাইক। কোন ক্রমেই এটি ভেঙ্গে গেলে উপজেলার সাথে তাদের সড়ক যোগাযোগ বিচিন্ন হয়ে যাবে।

এমনকি বর্ষা মৌসুমে পাহাড়ী ঢল নেমে আসলেই কানাইঘাট পৌরসভা সহ ২নং ও ৫নং ইউপিতে বড় ধরনের বন্যা দেখা দিবে। এবং সুরমায় সামন্য পানি বেড়ে গেলেই এ এলাকার ব্যাপক ফসলহানী ঘটবে। এ ব্যাপারে ৮নং ওর্য়াডের কাউন্সিলর তাজ উদ্দিন জানান ডাইকটি রক্ষার স্বার্থে আমি অনেক পুর্বে থেকেই বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে আসছি। কিন্তু হঠাৎ এ ভঙ্কর ভাঙ্গন দেখা দেওয়ায় তিনি সহ এ এলাকার মানুষ অবিলম্বে ডাইকটি রক্ষার জন্য স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব সেলিম উদ্দিন ও উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: