সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৮ সেকেন্ড আগে
সোমবার, ১ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউইয়র্কে ‘বাংলা ক্লাব’ নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

unnamedসাখাওয়াত হোসেন সেলিম, নিউইয়র্ক:: নিউইয়র্কে বাংলা নববর্ষের শুভলগ্নে ‘বাংলা ক্লাব’ নামে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। নতুন প্রজন্মের শিশু কিশোরদের উপযোগি কর্মসূচি নেয়ার প্রত্যয়ে গঠিত নয়া এ সামাজিক সংগঠনটির সভাপতি আবুল কালাম পিনু এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো: মামুনুর রশীদ।

নিউইয়র্কের বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসে স্টারলিং-বাংলাবাজার এভিনিউর স্বনামখ্যাত পসরা গ্রোসারীর কর্ণধারের বাসভবনে বাংলা নববর্ষ ও সংগঠনের আত্মপ্রকাশ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় সময় গত ১৩ এপ্রিল বৃহস্পতিবার রাতে স্টারলিং-বাংলাবাজার এভিনিউর ওই বাসভবনে উৎসবমুখর পরিবেশে “বাংলা ক্লাব” এর আত্মপ্রকাশ এবং ১৫ সদস্যের নয়া কমিটির নাম ঘোষণা করা হয়।
বাংলা ক্লাব কর্মকর্তা কমিউনিটি এক্টিভিস্ট এ ইসলাম মামুনের সঞ্চালনায় এ অনুষ্ঠানে বাংলা সভাপতি আবুল কালাম পিনু এবং সাধারণ সম্পাদক মো: মামুনুর রশীদ ছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন, সংগঠনটির কর্মকর্তা কমিউনিটি এক্টিভিস্ট বখতিয়ার রহমান খোকন, বাছির খান, মো. কে জামান, মীর এস আলী, মোমিন, শুয়িব উদ্দিন, মুকিত চৌধুরী, মিজানুর রহমান, উপদেষ্টা মীর আবদুল লতিফ, রুহুল আমিন প্রমুখ।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন টিভি উপস্থাপক ও ইউএসএনিউজঅনলাইন.কম এর সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, বাংলা পত্রিকার বার্তা সম্পাদক হাবিবুর রহমানসহ কমিউনিটির নের্তৃবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা সংগঠনটির নামের প্রশংসা করে এর কার্যক্রমও প্রশংসিত হবে বলে মন্তব্য করেন। প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু কিশোরদের উপযোগি কর্মসূচি নেয়ারও আহ্বান জানান তারা।

নবনির্বাচিত কর্মকর্তারা বলেন, প্রবাসে নতুন প্রজন্মের কাছে বাংলা সংস্কৃতিকে তুলে ধরা সকল বাংলাদেশীর একান্ত কর্তব্য। বাংলা ক্লাব প্রবাসে বাংলা সংস্কৃতিকে ছড়িয়ে দেওয়ার সেই প্রয়াস নেবে। উদ্যোগী হবে নানান সামাজিক কর্মকান্ডেও। তারা বলেন, বাংলা ক্লাবের ক্ষুদ্র প্রয়াস তখনই সফল হবে যখন বাংলাদেশী কমিউনিটি সকলে সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দেবে।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: