সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ১৫ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বর্ষবরণে ঐতিহ্যবাহী ঘোড়দৌড়

8ac1dd025464971876c91324507a860f-8নিউজ ডেস্ক:: বাংলা বর্ষবরণ উপলক্ষে সীমান্তবর্তী লালমনিরহাট জেলায় গ্রামীণ ঐতিহ্যকে ধরে রাখতে প্রতিবারের মতো এবারও তিন দিনব্যাপী ঘোড়দৌড়সহ বিভিন্ন গ্রামীণ খেলার প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

শুক্রবার বিকেলে লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় মাঠে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু।

দীর্ঘ ১০ বছর ধরে ওই মাঠে অনুষ্ঠিত হয়ে আসা ঐতিহ্যবাহী এই ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশ নিতে দেশের বিভিন্ন এলাকা থেকে ঘোড়া নিয়ে হাজির হয়েছেন প্রতিযোগীরা। দেশ সেরা ও একমাত্র নারী ঘোড়সওয়ার তাসমিনা শনিবার এই প্রতিযোগিতায় অংশ নেবেন বলেও আয়োজকরা জানান।

এছাড়া তিন দিনব্যাপী এই প্রতিযোগিতায় ঘোড়া দৌড়ের পাশাপাশি মোরগ ধরা, চেন্টু পেন্টি, হাডুডু, চকোর চাল, উটকুন দিয়ে দড়ি বুনন, জাল বুনন, বাটুল খেলা, লাঠি খেলা, পিচ্ছিল বাঁশে উঠাসহ বিভিন্ন গ্রামীণ ঐতিহ্যবাহী খেলা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মমিনুল হক, শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয়ের উপাধ্যাক্ষ গোলাম মর্তুজা মিঠু, বড়বাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইয়াছিন আলী মোল্লা, পঞ্চগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন মাস্টার, বড়বাড়ি ইউনিয়ন যুবদল সভাপতি এবিএম ফিরোজ সিদ্দিকী আপেল প্রমুখ।

ঐতিহ্যবাহী এই ঘোড়দৌড়সহ বিভিন্ন গ্রামীণ খেলা দেখতে প্রায় ২৫-৩০ হাজার দর্শক শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় মাঠে ভিড় জমান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: