সর্বশেষ আপডেট : ২ মিনিট ১ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজ বিএসসি টাওয়ার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

1492229612নিউজ ডেস্ক:: বাংলাদেশ শিপিং করপোরেশন-বিএসসি’র নবনির্মিত বাণিজ্যিক ভবন ‘বিএসসি টাওয়ার’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বিএসসি’র রাজধানীর দৈনিক বাংলা মোড়ের ২৫ তলার এ বাণিজ্যিক ভবন উদ্বোধন করবেন তিনি।

দশ কাঠার অধিক পরিমাণ জমিতে ভূমিকম্প সহনীয় ২৫তলা অফিস-কাম-বাণিজ্যিক ভবন নির্মাণে বিএসসির নিজস্ব তহবিল থেকে ৬৩ কোটি ১৮ লাখ টাকা ব্যয় হয়েছে। টাওয়ারে ২৫টি ফ্লোরে আনুমানিক ১ লাখ ২৯ হাজার বর্গফুট স্পেস রয়েছে।

গাড়ি পার্কিংয়ের জন্য তিনটি বেইজমেন্টসহ পাঁচটি ফ্লোর, গাড়ি উঠানামার জন্য দুটি কার লিফট, একটি পৃথক ফায়ারম্যান লিফট, উচ্চ গতিসম্পন্ন তিনটি প্যাসেঞ্জার লিফট, দুটি প্রশস্ত সিঁড়ি ও একটি র‌্যাম্প রয়েছে। প্রতি ফ্লোরে ভাড়াযোগ্য অফিস স্পেস রয়েছে ৪ হাজার বর্গফুট।

বিএসসি’র নিজস্ব ভবন নির্মাণের জন্য ১৯৭৩ সালে তৎকালীন ডিআইটি থেকে বর্তমানে দৈনিক বাংলা মোড়ে প্লটটি বরাদ্দ পাওয়া যায়। তবে পরিকল্পনা করেও এ জমিতে ভবন নির্মাণ সম্ভব হয়নি। নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খানের নিজস্ব উদ্যোগ ও বিএসসি’র প্রস্তাব অনুযায়ী সংস্থার আয় বৃদ্ধির জন্য ঢাকায় আধুনিকমানের বিএসসি’র আঞ্চলিক অফিস-কাম-বাণিজ্যিক ভবন নির্মাণের সিদ্ধান্ত হয়।

সে অনুযায়ী নৌপরিবহণ মন্ত্রী ২০১১ সালের ২৭ জুলাই ভবনটির নির্মাণ কাজের উদ্বোধন করেন এবং ভবন নির্মাণাধীন অবস্থায় ২০১৩ সালের ৯ অক্টোবর চতুর্থ তলায় বিএসসি’র আঞ্চলিক অফিসের উদ্বোধন করেন।

গণপূর্ত অধিদফতর ও স্থাপত্য অধিদফতর টাওয়ারটির নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে। -বাসস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: