সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১২ সেকেন্ড আগে
রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে পানি উন্নয়ন র্বোড ঘেরাও কমসূচি পালিত

unnamedজাহাঙ্গীর আলম ভূঁইয়া,সুনামগঞ্জ:: সুনামগঞ্জে হাওর বাচাঁও সুনামগঞ্জ বাঁচাও সংগঠনের পূর্ব নির্ধারিত পানি উন্নয়ন র্বোড ঘেরাও কমসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় জেলার ট্রাফিক পয়েন্ট থেকে জেলার কৃষক,শ্রমিক সহ সর্বস্থরের হাজার হাজার জনতা মিছিল নিয়ে পাউবো অফিস ঘেরাও করতে পানি উন্নয়ন র্বোডের অফিসের দিকে যায়। পথে মধ্যে কাজির পয়েন্টে পুলিশের বাঁধার মুখে । এত উত্তেজিত জনতা ও পুলিশের মাঝে উত্তেজন দেখা দেয়। পরে পরিবেশ নিয়ন্ত্রন হয়। পাউবো অফিস ঘেরাও করতে না পেরে সবাই জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে। সেই সময় উত্তেজিত জনতা প্রতিকী হিসাবে একজনকে পাউবো কর্মকর্তা সাজিঁয়ে জুতা পেটা করে এক প্রতিবাদী কৃষক এবং জুতা পোটা করতে করতে ট্রাফিক পয়েন্টে বিশাল সমাবেশে নিয়ে যায়।

এসময় বক্তব্য রাখেন,হাওর বাচাঁও সুনামগঞ্জ বাচাঁও আন্দোলনের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু,যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান,যুগ্ম আহবায়ক বিজন সেন রায়,যুগ্ম আহবায়ক চিত্তরঞ্জন তালুকদার,যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট সালেহ আহমেদ,অ্যাডভোকেট রুহুল তুহিন,কুষক নেতা আব্দুল কাইয়ুম,কৃষক নেতা রুহুল আমিন,অ্যাডভোকেট এনাম আহমেদ, সাংবাদিক মহবুবুর রহমান পীর,মাসুম হেলাল,এমরানুল হক চৌধুরী,পংকজ কান্তিদ দে,শামস শামীম,বিন্দু তালুকদার,দেওয়ান গিয়াস,কুদরত পাশা,এরআর জুয়েল,শহীদ নূর,সংস্কৃতি কর্মী জাহাঙ্গীর আলম,প্রমুখ।

এসময় জেলার ও বিভিন্ন উপজেলা থেকে আগত বিভিন্ন শ্রেনী পেশার হাজার হাজার জনতা উপস্থিত ছিলেন। সমাবেশে বক্ততাগন বলেন,সুনামগঞ্জের ১১টি উপজেলায় পাউবো,ঠিকাদার ও পিআইসিদের অনিয়মের কারনে জেলার প্রতিটি বাঁধ ভেঙ্গে গেছে। যার জেলার ফলে লক্ষ লক্ষ কৃষকের একমাত্র জীবন বাচাঁ অবলম্বন বোরো ধান সম্পুর্ন পানিতে তলিয়ে গেছে। বাঁধ নির্মানে জরিতদেও চিহ্নিত করে বিচার করতে হবে। বিচার না হওয়া পর্যন্ত হাওর বাচাঁও সুনামগঞ্জ বাঁচাও সংগঠন সহ আমরা হাওরবাসী এই আন্দোলন চালিয়ে যাব।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: