সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ধোনি কি আদৌ টি- টোয়েন্টির জন্য যোগ্য’ সন্দেহ গাঙ্গুলীর

1492090184নিউজ ডেস্ক:: মাহেন্দ্র সিং ধোনি ওডিআইতে ‘চ্যাম্পিয়ন’ খেলোয়ার কিন্তু টি- টোয়েন্টি ক্রিকেটে আদৌ সেই পরিমান ভালো খেলোয়ার কিনা সন্দেহ আছে। ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি বুধবার এক সাক্ষাৎকারে এ কথা বলেছেন।

ধোনির ১০ বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারে মাত্র একটি হাফ সেঞ্চুরি! এই পরিসংখ্যান থেকে কেউ যদি মহেন্দ্র সিং ধোনিকে বলেন, তিনি টি- টোয়েন্টি ক্রিকেটার নন, তবে তাকে খুব একটা দোষ দেওয়া যায় না।

ধোনি নিঃসন্দেহে একজন ভালো ক্রিকেটার। তবে তা শুধুই ওয়ানডেতে। ধোনিকে টি-টোয়েন্টি ক্রিকেটার মানতে নারাজ গাঙ্গুলী। তিনি বলেন, ধোনি খুব ভাল টি- টোয়েন্টি ক্রিকেটার কি না, এ নিয়ে আমি ঠিক নিশ্চিত নই। ওয়ানডে ক্রিকেটে ও চ্যাম্পিয়ন ক্রিকেটার। কিন্তু ধোনির টি- টোয়েন্টির পরিসংখ্যানে দেখা যায় দশ বছরে ও একটা হাফ সেঞ্চুরি করেছে। যেটা টি- টোয়েন্টিতে খুব একটা ভাল রেকর্ড নয় বলেই মনে হয়।

আন্তর্জাতিক টি- টোয়েন্টিতে ৭৬ ম্যাচ খেলে ধোনির ঝুলিতে মাত্র একটি হাফ সেঞ্চুরি। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তার হাফ সেঞ্চুরির সংখ্যা ১৬। আইপিএলে নির্ভার হয়ে পারফরম্যান্স করার জন্য প্রথমবারের মতো অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে ধোনিকে। তবু ১০ম আসরে এখন পর্যন্ত তেমন কিছুই করতে পারেননি এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

গাঙ্গুলী আরো বলেন, ওয়ানডেতে জায়গা ধরে রাখতে হলে নিজেকে প্রমাণ করে টিকে থাকতে হবে ধোনির।

ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই অধিনায়ক জানান, আমি তাকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে বিবেচনা করবো তবে অবশ্যই তাকে রান করে নিজেকে প্রমাণ করতে হবে। এই রান তাকে নিজের এবং পেশার খাতিরেই করতে হবে। এটা তাকে করতেই হবে নিজেকে টিকিয়ে রাখতে। হিন্দুস্তান টাইমস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: