সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ৪৭ সেকেন্ড আগে
রবিবার, ২৫ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুফতি হান্নানের জন্য কবর খোঁড়া শেষ, অন্যদিকে দাফন নিয়ে আপত্তি

1491998483নিউজ ডেস্ক:: নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদের শীর্ষনেতা মুফতি আব্দুল হান্নান মুন্সীর ফাঁসির রায় যেকোন সময় কার্যকর হবে। লাশের দাফন নিয়ে তার নিজ এলাকায় ভিন্ন ভিন্ন প্রতিক্রিয়া দেখা গেছে।

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হিরন গ্রামে পারিবারিক কবরস্থানে মুফতি হান্নানকে দাফন করা হবে বলে জানাগেছে। ইতিমধ্যে তার জন্য কবর খোঁড়ার কাজও শেষ হয়েছে।

তবে, মুফতি হান্নানের লাশ দাফন নিয়ে নিজ এলাকায় নানা প্রতিক্রিয়া দেখা গেছে। মুক্তিযোদ্ধা, সাধারণ গ্রামবাসী ও আওয়ামী রাজনৈতিক নেতা-কর্মীরা তার লাশ কোটালীপাড়ায় দাফনের ঘোর আপত্তি জানিয়েছে। এখানে যাতে হান্নানের লাশ দাফন না হয় তার জন্য ইতোপূর্বে কোটালীপাড়ায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন করেছে উপজেলা ছাত্রলীগ। এমনকি নিজ গ্রামবাসী বিভিন্ন কর্মসূচিও করেছে বলে জানা গেছে।

এদিকে, কারা কর্তৃপক্ষের চিঠি অনুযায়ী পরিবারের সদস্যরা হরকাতুল নেতা মুফতি আব্দুল হান্নান মুন্সীর সঙ্গে বুধবার সকালে কাশিমপুর কারাগারে দেখা করেছেন।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটের হযরত শাহজালালের (র.) মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হয়। এতে পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন নিহত এবং অর্ধশতাধিক আহত হন। এ মামলার রায়ে ২০০৮ সালের ২৩ ডিসেম্বর আদালত পাঁচ আসামির মধ্যে মুফতি হান্নান সহ আরও দু’জনকে মৃত্যুদণ্ড এবং দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: