সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৭ সেকেন্ড আগে
শনিবার, ২৪ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২৪২ কেজি ওজন কমিয়েছেন মিসরের সেই নারী

IMAM20170412155102আন্তর্জাতিক ডেস্ক:: বাড়তি ওজনের কারণে জীবনটা যেন বিছানাতেই আটকে গিয়েছিল। হাঁটাচলা করা, কোথাও ঘুরতে যাওয়া বা নিজের কাজ করা সবই যেন অসম্ভব হয়ে পড়েছিল মিসরের আলেকজান্দ্রিয়ার বাসিন্দা ইমান আহমেদ আবদুলাতির (৩৬)। ৫০০ কেজি ওজনের কারণে বিশ্বের সবচেয়ে বেশি ওজনের নারী হিসেবে স্বীকৃতি পেয়েছিলেন তিনি। কিন্তু এ স্বীকৃতি তাকে দুর্দশা আর কষ্ট ছাড়া কিছুই দেয়নি।

ওজনের কারণে বহু বছর ধরে বাড়ি থেকে বের হননি তিনি। বাইরের পৃথিবীর সঙ্গে তার কোনো যোগাযোগও ছিল না। দিন দিন তার ওজন এতটাই বাড়ছিল যে তার চিকিৎসার জন্যও তেমন কোনো সমাধান দিতে পারছিল না স্থানীয় কোনো হাসপাতাল।

নিজের ওজনের কারণে হতাশ হয়ে পড়েছিলেন ইমান। কিন্তু হঠাৎ করেই আশার আলো খুঁজে পান তিনি। মিসরীয় এই নারী গত ১১ ফেব্রুয়ারি চিকিৎসার জন্য ভারতে পৌঁছান। মুম্বাই শহরের সাইফি হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানেই তার শরীরে অস্ত্রোপচার করা হয়।

ভারতের মুম্বাইয়ে পৌঁছানোর পর থেকে এখন পর্যন্ত প্রায় ২৪২ কেজি ওজন কমিয়েছেন ইমান। চিকিৎসকরা তার সুস্বাস্থ্যের বিষয়ে বেশ আশাবাদী। এভাবে ওজন কমতে থাকলে শিগগিরই তিনি হাঁটতে সক্ষম হবেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: