সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ২ সেকেন্ড আগে
রবিবার, ২৫ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জোবাইদা রহমানের দুর্নীতির মামলা চলবে, আত্মসমর্পণের নির্দেশ

1491977341নিউজ ডেস্ক:: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলা চলবে। মামলা বাতিল প্রশ্নে তার করা আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে তাকে ৮ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃঞ্চা দেবনাথের ডিভিশন বেঞ্চ শুনানি শেষে আজ বুধবার এ রায় দেন।

জোবাইদা রহমানের পক্ষে ব্যারিস্টার কায়সার কামাল ও দুদকের পক্ষে খুরশিদ আলম খান উপস্থিত ছিলেন। কায়সার কামাল জানান, হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে আমরা আপিল করব।

২০০৭ সালের ২৯ মে সম্পদের হিসাব বিবরণী দাখিলের জন্য তারেক রহমানকে নোটিশ দেয় দুদক। ওই নোটিশের প্রেক্ষিতে সম্পদের তথ্য দাখিল করেন তারেক রহমান। ওই তথ্য বিবরণী অনুসন্ধান করে তারেকের বিরুদ্ধে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর নগরীর কাফরুল থানায় মামলা করে দুদক। মামলায় অভিযোগ করা হয় যে জোবাইদা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনে তারেক রহমানকে সহযোগিতা করেছেন।

জানুয়ারিতে হওয়া শুনানি শেষে জোবাইদার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল জানিয়েছিলেন, তারেক রহমানের সম্পদের দাখিলকৃত তথ্য বিবরণী অনুসন্ধান করে দুদক তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানের নামে ৩৫ লক্ষ টাকার একটি এফডিআর দেখতে পায়। এই এফডিআরের টাকা অবৈধভাবে উপার্জন করা হয়েছে এই অভিযোগে তারেক রহমানের সঙ্গে তার স্ত্রীকেও মামলায় আসামি করে দুদক। কিন্তু ২০০৫ সালে জোবাইদা রহমান তার পরিবার থেকে ৩৫ লক্ষ টাকার এফডিআর উপঢৌকন হিসেবে পান। মামলা হওয়ার পূর্ববর্তী তিন বছর এই টাকা তিনি আয়কর নথিতে উল্লেখ করেছেন। ফলে এটি অবৈধভাবে উপার্জিত নয়। এ কারণে মামলাটি চলতে পারে না এই যুক্তিতে হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করা হয়। ২০০৮ সালের ৮ এপ্রিল হাইকোর্ট মামলাটি কেন বাতিল করা হবে না এই মর্মে রুল জারি করে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: