সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫ সেকেন্ড আগে
শনিবার, ২৪ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পকে ফোনে ‘শান্তিপূর্ণ’ উত্তর কোরিয়া সমাধানের আহ্বান জিনপিং’র

1491979390আন্তর্জাতিক ডেস্ক:: চলমান উত্তর কোরীয় উত্তেজনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ফোন করে একটি ‘শান্তিপূর্ণ’ সমাধান কামনা করেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাতে এ খবর জানানো হয়েছে।

গত মঙ্গলবার এক টুইটবার্তায় ট্রাম্প বলেছিলেন, ‘চীন যদি সাহায্যের হাত না বাড়ায়, তাহলে উত্তর কোরিয়ার বিরুদ্ধে একক ব্যবস্থা নিতে যুক্তরাষ্ট্র কখনো ভয় পায়না।’

সম্প্রতি কোরীয় উপদ্বীপে মার্কিন রণতরী এগিয়ে গেলে এ নিয়ে চরম উত্তেজনা বিরাজ করে দেশ দুটির মধ্যে। চীনের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সিসিটিভি জানাচ্ছে, ‘চীন ওই উপদ্বীপ অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় অত্যন্ত সুষ্ঠু সমাধানের প্রত্যাশা করে এবং এখানকার পারমাণবিক কর্মসূচী বন্ধে তার সরকার বদ্ধ পরিকর,’ উল্লেখ করে ট্রাম্পকে ফোনে জানিয়েছেন প্রেসিডেন্ট শি জিনপিং।

এর আগে, কোরীয় উপদ্বীপে মার্কিন নৌবাহিনীর যুদ্ধজাহাজ মোতায়েনের সিদ্ধান্তের কঠোর নিন্দা জানিয়ে গত মঙ্গলবার উত্তর কোরিয়া সতর্ক করে বলেছে, তারা যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছে।

মার্কিন যুদ্ধবহর কার্ল ভিনসন এ সপ্তাহান্তে অস্ট্রেলিয়া যাওয়ার পরিকল্পনা বাতিল করে উত্তর কোরিয়ার ক্রমবর্ধমান হুমকির বিরুদ্ধে শক্তি প্রদর্শনে এ অঞ্চলে চলে আসে। উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাত দিয়ে দেশটির সরকারি বার্তা সংস্থা কেসিএনএ জানায়, ‘এসব যুদ্ধজাহাজ মোতায়েন এটাই প্রমাণ করে, উত্তর কোরিয়ায় আক্রমণ চালানোর জন্য যুক্তরাষ্ট্রের বেপরোয়া পদক্ষেপ চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেছে। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: