সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৯ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সকল এমপির ফেসবুক আইডি ভেরিফাইড হচ্ছে: তারানা হালিম

1491805712নিউজ ডেস্ক:: ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, বাংলাদেশের সকল সংসদ সদস্যের ফেসবুক আইডি ও পেজ ভেরিফাইড করে দিবে ফেসবুক কর্তৃপক্ষ। ফলে সংসদ সদস্যদের নামে যে ভুয়া অ্যাকাউন্ট খুলে সাধারণ মানুষকে বিভ্রান্তি করা, ভুল তথ্য দেয়ার মতো বিষয়গুলো বন্ধ হবে এই সুবিধায়।

উল্লেখ্য, ফেসবুক ভেরিফাইড হলো, আইডির পাশে ছোট্ট একটা নীল কালারের টিক চিহ্ন। সাধারণত কর্তৃপক্ষ কোন বিশেষ ব্যক্তির ( জনপ্রিয় অভিনয় শিল্পী, রাজনৈতিক নেতা, খেলোয়াড়, গুরুত্বপূর্ণ কোন ব্যক্তি) আইডি ভেরিফাই করে থাকে। এতে করে তাদের নামে যে সকল ভুয়া একাউন্টগুলো আছে সেগুলো বন্ধ হয়।

ফলে ঐ ব্যক্তির আইডি সকলে সহজেই খুঁজে পায় এবং তার দেওয়া পোষ্টগুলো বিশ্বাস করতে পারবে। আর ভেরিফাই করা আইডিগুলোর উপর ফেসবুকের সর্বদা নজর থাকে সেজন্য আইডিগুলো নষ্ট বা হ্যাক হওয়ার সম্ভাবনা থাকেনা।

গত ৩০ মার্চ সিঙ্গাপুরে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন প্রতিমন্ত্রী তারানা হালিম। ঐ বৈঠকের ফলাফল জানাতে গতকাল সচিবালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মন্ত্রী ছাড়াও সেখানে আরো উপস্থিত ছিলেন সচিব শ্যাম সুন্দর শিকদার।

সেখানে প্রতিমন্ত্রী বলেন, গত পহেলা জানুয়ারি থেকে এখন পর্যন্ত আমরা ফেসবুক কর্তৃপক্ষের কাছে যতগুলো অনুরোধ পাঠিয়েছি, তার ৬৫ শতাংশ জবাব তারা দিয়েছে আমাদের।

নারীর প্রতি সহিংসতা, জঙ্গিবাদ এবং ধর্মীয় মৌলবাদ নিয়ে কোন ফেসবুকে পোস্ট দিলে, সে বিষয়ে অনুরোধ করলে তা প্রত্যাহার করে নিবে ফেসবুক কর্তৃপক্ষ, বৈঠকে এসব বিষয় নিয়েও আলোচনা হয়েছে বলে জানান মন্ত্রী।

সম্প্রতি ফেসবুকে এশিয়ার বিভিন্ন দেশের নাগরিকদের নিয়োগ দেয়া হচ্ছে, তাদের মধ্যে অনেকে বাংলা ভাষায় জানেন। ফলে আমাদের এখান থেকে যে অনুরোধ পাঠানো হচ্ছে, তার গুরুত্ব অনুধাবন করতে পারছে ফেসবুক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: