সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৫৬ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিগগির হবে নতুন কমিটি : পদ পেতে বিশ্বনাথ যুবলীগের নেতাকর্মীদের দৌড়ঝাঁপ

12 April 2017_pic 011বিশ্বনাথ সংবাদদাতা ::
দীর্ঘদিন পর বিশ্বনাথ উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি ভেঙে পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। নেতৃত্ব পেতে মাঠ পর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগের পাশাপাশি উপজেলা ও জেলা পর্যায়ে যুবলীগ ও আওয়ামী লীগ শীর্ষ নেতাদের কাছে নিজেদের অবস্থান তুলে ধরতে সচেষ্ট সম্ভাব্য প্রার্থীরা।
জেলা ও উপজেলা যুবলীগের একাধিক সূত্রে জানিয়েছে, চলিত মাসের শেষের দিকে উপজেলা যুবলীগের কর্মিসম্মেলন অনুষ্ঠিত হতে পারে। সিলেট জেলা যুবলীগ বিভিন্ন উপজেলা যুবলীগের কমিটি গঠন প্রক্রিয়া শুরু করেছে। ইতোমধ্যে জেলার কয়েকটি উপজেলা কমিটি গঠন করা হয়েছে। তাই বিশ্বনাথ যুবলীগের নেতাকর্মীরা মনে করছেন, শিগগিরই উপজেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। এতে উপজেলা যুবলীগের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য এসেছে। তবে উপজেলা যুবলীগের নতুন কমিটিতে নিয়ে কারা আসছেন, তা নিয়ে জল্পনাকল্পনা চলছে।
আহবায়ক কমিটির মেয়াদ ছিল তিন মাস। কিন্তু সাড়ে চার বছর পেরিয়ে যাওয়ার পরও সেই আহবায়ক কমিটি দিয়েই খুঁড়িয়ে চলছে বিশ্বনাথ উপজেলা যুবলীগ। পূর্ণাঙ্গ কমিটি না থাকায় বর্তমানে উপজেলা যুবলীগে এক ধরনের স্থবিরতা বিরাজ করছে। হতাশায় আচ্ছন্ন হয়ে পড়ছেন নেতাকর্মীরা। তবে এবার নতুন কমিটি গঠন হলে বিশ্বনাথে যুবলীগ আরও চাঙা হবে বলে তৃণমূল নেতাকর্মীরা জানান। উপজেলার নেতাকর্মীরা প্রতীক্ষায় রয়েছেন, কারা আসছেন নতুন কমিটিতে। তবে উপজেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন না করে আবারও আহবায়ক কমিটি গঠন হতে পারে বলে সূত্রে জানা গেছে।
দলীয় সূত্রে জানা যায়, উপজেলা যুবলীগের ১৫ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয় ২০১২ সালের মে মাসে। মখদ্দছ আলীকে আহবায়ক ও আশিক আলী, আলতাব হোসনকে যুগ্ম আহবায়ক করে কমিটি গঠন করা হয়। এই কমিটির মেয়াদ ছিল তিন মাস। এ সময়ের মধ্যেই সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার দায়িত্ব ছিল আহবায়ক কমিটির। কিন্তু তিন মাসের স্থলে প্রায় সাড়ে চার বছর পেরিয়ে যাওয়ার পরও সম্মেলনের মুখ দেখেননি উপজেলা যুবলীগ নেতাকর্মীরা। পূর্ণাঙ্গ কমিটিও তাই ঘোষিত হয়নি।
তৃণমূল যুবলীগ কর্মীদের সঙ্গে কথা জানা গেছে, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আলোচনায় বেশ কয়েকজন আলোচনায় রয়েছেন। এর মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদ পদে আলোচনায় আছেন উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আশিক আলী, আলতাব হোসেন, যুবলীগ নেতা জহুর আলী মেম্বার, শাহ আলম খোকন, ফজলুর রহমান, সাধারণ সম্পাদক পদে গিয়াসউদ্দিন, আবদুল আজিজ সুমন, শামীম আহমদ, রুহেল খান, সুহেল তালুকদার, আবদুল তাহিদ।
তৃণমূল যুবলীগ নেতাকর্মী জানান, যুবলীগকে আরও শক্তিশালী করতে হলে নতুন কমিটির বিকল্প নেই। তাই যারা মাঠে রাজনীতি করেন, তাদের নিয়ে যেন বিশ্বনাথ যুবলীগের কমিটি গঠন করা হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক যুবলীগ নেতা জানান, উপজেলা যুবলীগের কমিটি গঠনে একদিকে যেমন সিলেট জেলা যুবলীগের গ্রুপিং কাজ করছে, তেমনি স্থানীয় আওয়ামী লীগ ভূমিকাও গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। পছন্দের প্রার্থীদের পদ পাইয়ে দিতে সবাই কমবেশি ব্যস্ত থাকবেন। যারা মাঠের রাজনীতির সঙ্গে জড়িত নন, তাদের দিয়ে কমিটি গঠন না করার জন্য জেলা যুবলীগ নেতাদের প্রতি তাঁরা আহবান জানান।
সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ বলেন, সিলেটের বিভিন্ন উপজেলা যুবলীগের কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: