সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৩৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উচ্চপর্যায়ের কমিটি দিয়ে বাঁধ নির্মাণে অনিয়মের তদন্ত হবে : অর্থ প্রতিমন্ত্রী

10 April 2017_pic 014সুনামগঞ্জ প্রতিনিধি ::
অর্থ ও পরিকল্পনা প্রতমন্ত্রী এম এ মান্নান বলেছন, ‘হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মাণে অনেক অনিয়ম ও গাফিলতি আছে। ফসল হারিয়ে মানুষ হাহাকার করছেন। সকলে বলেছেন, বাঁধ নির্মাণে দুর্নীতি হয়েছে। এগুলো খতিয়ে দেখার জন্য এবং দায়ী ব্যক্তিদের চিহ্নিত করার জন্য উচ্চপর্যায়ের একটি তদন্ত কমিটি করার জন্য সরকারের নিকট সুপারিশ করব।’
সুনামগঞ্জের হাওরের ফসল ডুবির পরিপ্রেক্ষিতে গতকাল রোববার দুপরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত বিশেষ সভা শেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।
অর্থ ও পরিকল্পনা প্রতমন্ত্রী এম এ মান্নান আরও বলেন, ‘যতটুকু জানতে পেরেছি, জেলায় আবাদকৃত বোরো ফসলের ৭০ ভাগের উপরে তলিয়ে গেছে।’ সুনামগঞ্জের বোরাচাষিদের পুর্নবাসনে চলমান সরকারি সহায়তা বর্ধিত করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।
জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন এমপি মুহিবুর রহমান মানিক, এমপি মোয়াজ্জেম হোসেন রতন, এমপি অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ্, এমপি ড. জয়া সেন গুপ্তা, এমপি অ্যাডভোকেট শামছুন নাহার বেগম শাহানা, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মতিউর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ুব বখ্ত জগলুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন প্রমুখ।
মানববন্ধন : পাহাড়ি ঢল ও বৃষ্টিপাতে বোরা ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতির কারণে সুনামগঞ্জ জেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবিতে মানববন্ধন করেছে সুশাসনের জন্য নাগরিক-সুজন। গতকাল দুপুর ১২ টায় শহরের ট্রাফিক পয়েন্টে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
এ সময় হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মাণে অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান সুজনের জেলা সভাপতি হোসেন তৌফিক চৌধুরী। একই সময় সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষণা ও চাকরি জাতীয়করণের দাবিতে মানববন্ধন করে মাধ্যমিক শিক্ষক সমিতি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: