সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে জঙ্গি রিপনের ফাঁসি যে-কোনো সময়

10 April 2017_pic 003নিজস্ব প্রতিবেদক ::
ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি জঙ্গি নেতা দেলোয়ার হোসেন রিপনের দণ্ড কার্যকর করতে প্রস্তুত সিলেট কেন্দ্রীয় কারাগারের ফাঁসির মঞ্চ। যে কোনো সময় তাঁর ফাঁসি কার্যকর করা হবে। রাষ্ট্রপতির কাছে পাঠানো রিপনের প্রাণভিক্ষার আবেদন খারিজ হওয়ায় দণ্ড কার্যকরে আর কোনো আইনী বাধা নেই।

কারাগার সূত্রে জানা গেছে, গতকাল রোববার দুপুরে পরিবারের ১২ সদস্য রিপনের সঙ্গে দেখা করেছেন। প্রাণ ভিক্ষার আবেদন খারিজ হওয়ার বিষয়টি এ সময় তাকে জানানো হয়। প্রায় ২৫ মিনিট রিপন স্বজনদের সাথে কথা বলেন।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ছগির মিয়া জানান, প্রাণভিক্ষার আবেদন খারিজ সংক্রান্ত কোনো কাগজপত্র রোববার বিকেল পর্যন্ত আমাদের হাতে এসে পৌঁছেনি। কাগজ হাতে পেলেই জেলকোড অনুযায়ী ফাঁসি কার্যকরের উদ্যোগ নেয়া হবে।

সিলেট কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে রাখা হয়েছে রিপনকে। প্রস্তুত রাখা হয়েছে ফাঁসির মঞ্চ এবং ১০ জন জল্লাদ।

উল্লেখ্য, সিলেটে হযরত শাহজালালের মাজার প্রাঙ্গণে ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীকে লক্ষ্য করে গ্রেনেড হামলা চালানোর ঘটনায় যে তিনজনকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয় তাদের মধ্যে রিপন একজন। এ মামলায় অপর দুই ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মুফতি হান্নান ও বিপুল বর্তমানে ঢাকার কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

২০০৪ সালের ২১ মে মাসের বোমা হামলার ঐ ঘটনায় দায়েরকৃত মামলায় ২০০৮ সালের ২৩ ডিসেম্বর অন্য আসামি মহিবুল্লাহ ওরফে মফিজুর রহমান ও আবু জান্দালকে যাবজ্জীবন দণ্ড দেন সিলেট দ্রুত বিচার আদালত। রায়ের বিরুদ্ধে আপিল করে আসামিরা।

গত বছরের ৭ ডিসেম্বর আসামিদের আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। চলতি বছরের ১৭ জানুয়ারি পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। গত ২৩ ফেব্রুয়ারিতে আসামিরা রিভিউ আবেদন করেন। ১৯ মার্চ সে আবেদনও খারিজ হয়। পরে গত মঙ্গলবার ২১ মার্চ রিভিউ খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।

সিলেটে হযরত শাহজালালের মাজার প্রাঙ্গণে ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীকে লক্ষ্য করে গ্রেনেড হামলা চালানোর ঘটনায় ঘটনাস্থলেই নিহত হন পুলিশের এএসআই কামাল উদ্দিন। হাসপাতালে নেয়ার পর মারা যান পুলিশ কনস্টেবল রুবেল আহমেদ ও হাবিল মিয়া নামে এক ব্যক্তি। এ ঘটনায় আহত হন আনোয়ার চৌধুরী ও সিলেটের জেলা প্রশাসকসহ অন্তত ৪০ জন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: