সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বৈশাখের গান নিয়ে রুমানা ইসলাম

8aprilnewspic019বিনোদন ডেস্ক ::
বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনের পুরোধা ব্যক্তিত্ব খান আতাউর রহমান। তারই যোগ্য উত্তরসূরী রুমানা ইসলাম। তার কন্ঠে দেশের গান ‘হায়রে আমার মন মাতানো দেশ’ একটি কালজয়ী গান। সেইসাথে তারই কন্ঠে দেশের গান ‘যদি আর দেখা নাই হয়’, ‘ভালোবাসি মাগো তোকে’, ‘সবুজ পাতায় সোনা রোদের ঝিকিমিক’ও বেশ শ্রোতাপ্রিয়তা পেয়েছে। সেই রুমানা ইসলাম এবারই প্রথম বৈশাখের গান নিয়ে আসছেন শ্রোতা দর্শকের মাঝে। গানের সুর ও সঙ্গীতায়োজন করেছেন গুনী সঙ্গীত পরিচালক ফরিদ আহমেদ। গানের কথা হচ্ছে ‘নতুন দিনের নতুন আলো রাঙ্গা নতুন সাজ, নাগর দোলায় দুলছে যেন সবারই মন আজ’। গানটি লিখেছেন ফরিদা ফারহানা। এরইমধ্যে ফরিদ আহমেদ’র স্টুডিওতে গানটির রেকর্ডিং-এর কাজ শেষ হয়ে গানটির মিউজিক ভিডিও নির্মিথ হয়েছে। ভিডিওটি নির্মাণ করেছেন আলমগীর এবং এর কোরিওগ্রাফি করেছেন ফারহানা চৌধুরী বেবী।
মিউজিক ভিডিওটিতে রুমানা ইসলামের সঙ্গে পারফর্ম্যান্স করেছেন ‘বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টস’র শিল্পীরা। গত ২৮ মার্চ মিউজিক ভিডিওটির দৃশ্যধারনের কাজ শেষ হয়েছে।
বৈশাখের গানটি প্রসঙ্গে রুমানা ইসলাম বলেন,‘ পহেলা বৈশাখে সবার মাঝে বৈশাখী আনন্দ ছড়িয়ে দিতেই এই গানটি গেয়েছি। সবাইকে বৈশাখী শুভেচ্ছা জানিয়ে গানটিতে নতুন দিনের নতুন আশা, নতুন স্বপ্ন’র ছবি আঁকা হয়েছে। নতুন করে নতুন প্রেম, নতুন সুখের প্রত্যয়ের কথাও আনা হয়েছে। সবমিলিয়ে চমৎকার কথার অসাধারণ সুর এবং সঙ্গীতায়োজন হয়েছে। আমিও যথেষ্ট আন্তরিকতা নিয়ে গানটি গেয়েছি। মিউজিক ভিডিওটি অনেক যতœ নিয়ে করা হয়েছে। যারা আমার সঙ্গে পারফর্ম্যান্স করেছেন তারাও খুব ভালো করেছেন। সবমিলিয়ে গানটি নিয়ে আমি খুব আশাবাদী।’ আগামী ৭ এপ্রিল থেকে ইউটিউবে গানটি পাওয়া যাবে বলে জানানা রুমানা ইসলাম। গানটি প্রসঙ্গে ফরিদ আহমেদ বলেন,‘ আমার প্রতিটি কাজেই যথেষ্ট আন্তরিকতা থাকে। যেহেতু এটি বৈশাখের গান তাই স্বাভাবিকভাবেই গানটির প্রতি ভালোবাসা, আন্তরিকতা ছিলো একটু বেশি। রুমানা ইসলাম অনেক আবেগ দিয়ে, দরদ দিয়ে গানটি গেয়েছেন। আমার কেবলই মনে হচ্ছে এবারের বৈশাখে এটি একটি দৃষ্টান্ত মূলক বৈশাখী গান হবে।’
উল্লেখ্য, রুমানা ইসলামের সর্বশেষ একক অ্যালবাম ছিলো রবীন্দ্র সঙ্গীতের ‘সখা প্রাণের মাঝে আয়’। তার সর্বশেষ মিউজিক ভিডিও ছিলো ‘ইচ্ছে যদি না থাকে অনিচ্ছেতেই থেকো’। এছাড়া তার আগে ‘তোমায় গান শুনাবো’ এবং ‘পুরানো সেই দিনের কথা’ রবীন্দ্র সঙ্গীতের মিউজিক ভিডিও দুটি বেশ প্রশংসিত হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: