সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৪০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আলোচনায় বসতে জিনপিং’কে স্বাগত জানালেন ট্রাম্প

President Donald Trump, right, shakes hands with Chinese President Xi Jinping during a dinner at Mar-a-Lago, Thursday, April 6, 2017, in Palm Beach, Fla. (AP Photo/Alex Brandon)

আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার ফ্লোরিডা রিসোর্টে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং’কে স্বাগত জানিয়েছেন। নিজের মার-এ-লাগো অবকাশ কেন্দ্রে জিনপিং’কে নিয়ে এক আনুষ্ঠানিক ডিনার সেরে ট্রাম্প বলেন, ‘এখানে আমরা দুই ব্যক্তি বন্ধুত্ব গড়ে তুলেছি।’

এসময় এই দুই নেতার মধ্যে আলাপের বিস্তারিত জানা না গেলেও, উত্তর কোরিয়ার চলমান হুমকি মোকাবেলায় চীনকে পাশে চাইবে যুক্তরাষ্ট্র, এছাড়া শি তাইওয়ানের উপর পূর্ণ অধিকারের নিশ্চয়তা চাইবে বলে ধারণা করা হচ্ছে।

চীনের প্রেসিডেন্টের এই সফরকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করে ট্রাম্প বলেছেন, ‘এটি খুব কঠিন কিছু হতে যাচ্ছে।’ এর আগে, গত বছর চীন যুক্তরাষ্ট্রকে ধর্ষণ করছে বলে অভিযোগ করেন ট্রাম্প। এছাড়া নির্বাচনে প্রচারণার সময় তিনি আরো বলেন, বৃহদায়তন বাণিজ্য ঘাটতি এবং কাজের ক্ষতি আর সহ্য করা হবেনা।1491541518_0

তবে গত বৃহস্পতিবারের ডিনারের সময় এই দুই নেতাকে খুবই প্রাণবন্ত দেখা যায়। এসময় লোকসঙ্গীত শিল্পী পেং লিওয়ানসহ সঙ্গে থাকা এই দুই নেতার স্ত্রীর মুখেও হাসি ফুটে ছিলো সারাক্ষণ।

শুক্রবার দ্বিপাক্ষিক আলোচনা শেষে অপর একটি আনুষ্ঠানিক লাঞ্চের মাধ্যমে চীনের প্রেসিডেন্টের বহুল সম্ভাবনাময় এই যুক্তরাষ্ট্র সফর শেষ হবে বলে জানানো হয়েছে। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: