সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৪ সেকেন্ড আগে
রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতিসংঘে উন্নয়ন বিষয়ক কমিটির কো-চেয়ার মনোনীত বাংলাদেশ

1491537266আন্তর্জাতিক ডেস্ক:: জাতিসংঘে জনসংখ্যা ও উন্নয়ন বিষয়ক সাউথ-সাউথ কো-অপারেশনের ‘বেইজিং কল ফর অ্যাকশন’ বাস্তবায়নে গঠিত ‘কোঅর্ডিনেটিং কমিটি অন দ্য সাউথ-সাউথ কো-অপারেশন ইন পপুলেশন এন্ড ডেভেলপমেন্ট’ এর কো-চেয়ারপার্সন মনোনীত হয়েছে বাংলাদেশ।

৬এপ্রিল বিকেলে নিউইয়র্কে অবস্থিত জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ)-এর সদরদপ্তরে সাউথ-সাউথ কো-অপারেশনভুক্ত বাংলাদেশ, ইন্দোনেশিয়া, ভারত, চীন, কেনিয়া, সাউথ আফ্রিকা, উগান্ডা ও তিউনিশিয়ার প্রতিনিধিগণের উপস্থিতিতে অনুষ্ঠিত এক সভায় সর্বসম্মতিক্রমে দক্ষিণ আফ্রিকাকে চেয়ারপার্সন এবং বাংলাদেশকে কো-চেয়ারপার্সন হিসেবে মনোনীত করার নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সভায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি। এসময় জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশ স্থায়ী মিশনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বছর ১৮ মার্চ চীনের রাজধানী বেইজিংয়ে অনুষ্ঠিত ‘মিনিস্টেরিয়াল স্ট্রাটিজিক ডায়ালগ অন সাউথ-সাউথ কো-অপারেশন ফর পপুলেশন এন্ড ডেভেলপমেন্ট’ শীর্ষক সভায় জনসংখ্যা ও উন্নয়নের ক্ষেত্রে সাউথ-সাউথ কো-অপারেশনের জন্য ‘বেইজিং কল ফর অ্যাকশন’ গ্রহণ করা হয়। এই পদক্ষেপকে সামনে এগিয়ে নেওয়া এবং এর নিয়মিত ফলোআপের জন্য ‘সাউথ-সাউথ কো-অপারেশন’-এর সদস্য দেশগুলোকে নিয়ে একটি কোঅর্ডিনেটিং কমিটি প্রস্তুত করার লক্ষ্যে ইউএনএফপিএ ৬ এপ্রিল এই সভার আয়োজন করে।

চলতি বছরের নভেম্বর মাসে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় অনুষ্ঠিতব্য পার্টনার্স ইন পপুলেশন এন্ড ডেভেলপমেন্ট (পিপিডি)- এর মন্ত্রী পর্যায়ের সভার আগের দিন অর্থাৎ ২৫ নভেম্বর এই কোঅর্ডিনেটিং কমিটির পরবর্তী আনুষ্ঠানিক সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভায় নতুন এই কোঅর্ডিনেটিং কমিটির টার্ম অব রেফারেন্সসহ অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়াদি নির্দিষ্ট করা হবে মর্মে আজকের সভা সিদ্ধান্ত গ্রহণ করে।
:

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: