সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৫ সেকেন্ড আগে
রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিরিয়ায় মার্কিন ক্ষেপণাস্ত্র হামলায় বিশ্ব প্রতিক্রিয়া

1491545463 আন্তর্জাতিক ডেস্ক:: সিরিয়ার বিদ্রোহী অধ্যুষিত শহরে মার্কিন ক্ষেপণাস্ত্র হামলায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সেখানকার গভর্নর। বার্তা সংস্থা এএফপির বরাতে বিবিসি এ খবর জানাচ্ছে।

গভর্নর তালাল বারাজি বলেছেন, ‘হতাহতের সংখ্যা অনেক, তবে এখনো আমরা তার প্রকৃত সংখ্যা বলতে পারছিনা।’ তথাকথিত ইসলামিক স্টেটকে উদ্দেশ্য করে এই হামলা চালানো হয়েছে বলা হলেও, ঘাঁটিটি সিরিয়ান বাহিনীর দ্বারা নিয়ন্ত্রিত হতো বলেও জানান তিনি।

উল্লেখ্য, এর আগে পূর্ব-ভূমধ্যসাগরের একটি নৌ ঘাটি থেকে সিরিয়ান সময় ৪ টা ৪০ মিনিটে দেশটির শায়ারাত বিমান ঘাঁটি লক্ষ্য করে প্রায় ৫৯ টি টমাহ্যক ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছে পেন্টাগন।

এদিকে মার্কিন এই ক্ষেপণাস্ত্র হামলাকে সম্পূর্ণরূপে সমর্থন দিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এক বিবৃতিতে তিনি বলেন, ‘রাসায়নিক অস্ত্রের ব্যবহার মোটেও সহ্য করা হবেনা বলে এই ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে স্পষ্ট বার্তা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এক্ষেত্রে ইসরাইল ট্রাম্পের সিদ্ধান্তকে পূর্ণ সমর্থন দিচ্ছে।’ তাছাড়া এর মাধ্যমে শুধু আসাদ সরকারকেই নয়, তেহরান, পিয়ংইয়ং ও বিশ্বের অন্যান্য অঞ্চলের উদ্দেশ্যেও এর বার্তা ছড়িয়ে দেয়া হয়েছে বলে হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।1491545463_0

মার্কিন এই হামলার মাধ্যমে সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধের পতন ঘটাতে পারে বলে মন্তব্য করেছে রাশিয়া। দেশটির আইনসভার উচ্চকক্ষের প্রতিরক্ষা ও নিরাপত্তা কমিটির প্রধান ভিক্টর ওজেরভ বলেছেন, এই হামলার প্রতিবাদে অচিরেই নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের আহ্বান জানাবে রাশিয়া। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আরআইএ এই সত্যতা নিশ্চিত করছে। তবে পেন্টাগন বলছে, এই হামলা সম্পর্কে আগেই রাশিয়াকে অবহিত করা হয়েছিলো।

এছাড়া রাশিয়ান অপর এক সংবাদ সংস্থা তাস জানাচ্ছে যে, মার্কিন এই হামলার কারণ খতিয়ে দেখতে বলিভিয়া ইতোমধ্যে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠক আহ্বান করেছে। বলিভিয়ার কয়েকজন কূটনীতিক সংবাদ সংস্থা ইউএসসি ও তাসকে এ খবর জানিয়েছে। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: