সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২০ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১০০ বার #ব্ল্যাক_লাইভ_ম্যাটার্স লিখে স্ট্যানফোর্ডে বাংলাদেশি তরুণ

1491485894নিউজ ডেস্ক:: আবেদনপত্রে ১০০ বার #ব্ল্যাক_লাইভ_ম্যাটার্স লিখে বিশ্ববিখ্যাত স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ জিয়াদ আহমেদ। স্ট্যানফোর্ডের আবেদনের রচনামূলক ভাগে ১০০ বার #ব্ল্যাক_লাইভ_ম্যাটার্স লিখে ভর্তি হওয়ার সুযোগ পেয়ে বিস্মিত জিয়াদ।

স্ট্যানফোর্ডের আবেদনের রচনামূলক ভাগে প্রশ্ন করা হয়, আপনার কাছে কী গুরুত্বপূর্ণ, এবং কেন? প্রিন্সটনে জন্ম নেয়া জিয়াদ কৃষ্ণাঙ্গদের অধিকার বিষয়ক আন্দোলনের স্লোগানটিই ১০০ বার লেখার সিদ্ধান্ত নেন। তাকে বিস্মিত করে আবেদনপত্র গ্রহণ করে স্ট্যানফোর্ড এবং গত শুক্রবারে সেই বিষয়ে অবগত হয়।

স্ট্যানফোর্ডে প্রতি ২০টি আবেদনে ১ জনের আবেদন গ্রহণ করা হয়। সেখানে ভর্তি হওয়ার চিঠি টুইটারে পোস্ট দিয়ে জিয়াদ বলেন, আমার আবেদন গ্রহণ করায় আমি বিস্মিত হয়ে গিয়েছিলাম। আমি স্ট্যানফোর্ডে ভর্তি হওয়ার সুযোগ পাবো সেটাই ভাবিনি। কিন্তু এটা দারুণ যে আমার খেদহীন সক্রিয়তা আমার দায় না বরং এটা আমার সম্পদ। জিয়াদ বলেন, কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের মিত্র হিসেবে এটা আমার কর্তব্য তাদের বিরুদ্ধে হওয়া অন্যায়ের প্রতিবাদ করা।

এর আগেও বিভিন্ন কর্মকাণ্ডের জন্য খ্যাত ছিলেন জিয়াদ। মাত্র ১৮ বছর বয়সে ২০১৬ সালে ওবামা প্রশাসন আয়োজিত ইফতার ডিনারে ‘মুসলিম আমেরিকান চেঞ্জমেকার’ হিসেবে আমন্ত্রিত হয়েছিলেন তিনি। হিলারি ক্লিনটনের নির্বাচনী প্রচারণায় শিক্ষানবিশ হিসেবে কাজ করেছেও তিনি।

স্ট্যানফোর্ড ছাড়াও ইয়েল ও প্রিন্সটনেও বিশ্ববিদ্যালয়ে ডাক পেয়েছেন। আগামী মে মাসের ১ তারিখের মধ্যে তাকে ঠিক করতে হবে তিনি কোন বিশ্ববিদ্যালয়ে যোগ দেবেন। ইন্ডিয়ান এক্সপ্রেস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: