সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কঠোর নিরাপত্তায় সোহরাওয়ার্দী উদ্যান

rabb-sm20170406135254নিউজ ডেস্ক:: ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত ওলামা মাশায়েখ সম্মেলনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মোতয়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ সদস্য। সোহরাওয়ার্দী উদ্যান এলাকা সিসিটিভির আওতায় নিয়ে আসা হয়েছে। সম্মেলনে অংশগ্রহণকারী ওলামা মাশায়েখদের চলাচলের সুবিধার্থে যান চলাচলেও নিয়ন্ত্রণ আরোপ করেছে ট্রাফিক বিভাগ।

সম্মেলন উপলক্ষে দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আসতে শুরু করেছেন আলেম ওলামা মাশায়েখরা। এজন্য সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন প্রবেশপথে বিলবোর্ড স্থাপন করে কোন জেলার কতজন ওলামা কোন গেট দিয়ে প্রবেশ করবেন সে ব্যাপারে নির্দেশনা সম্বলিত ব্যানার লাগানো হয়েছে। চারুকলার বিপরীতে ছবির হাট সংলগ্ন ফুটপাত থেকে দোয়েল চত্বর পর্যন্ত থাকছে সুপেয় পানির সুবিধা।

ঢাকা মহানগর পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ওলামা-মাশায়েখ সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সৌদি আরবের মসজিদে হারাম ও মসজিদে নববীর খতিবসহ দুই লাখের বেশি মানুষের উপস্থিতি হবে। এতে ওলামা-মাশায়েখদের আনতে ব্যবহার করা হবে প্রায় তিন হাজার যানবাহন। এ জন্য অনুষ্ঠানস্থল ও আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যান সিসিটিভির আওতায় আনা হয়েছে এবং তিনটি কন্ট্রোল রুমের মাধ্যমে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। উদ্যানের আশপাশের এলাকায় চেকপোস্ট স্থাপন করা হয়েছে।

ডিএমপি’র মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানিয়েছেন, সম্মেলনে স্পেশাল ওয়েপুন অ্যান্ড ট্যাক্টিক্স (সোয়াট), বোমা ডিস্পোজাল ইউনিট ও অন্যান্য গোয়েন্দা টিমের সদস্যদের মোতায়েন করা হয়েছে। ছবিরহাট, টিএসসি, বাংলা একাডেমি, জাতীয় তিন নেতার মাজার ও কালীমন্দিরের গেট দিয়ে সম্মেলনে প্রবেশ করা যাবে। এই পাঁচটি গেটে বসানো হয়েছে আর্চওয়ে। এ ছাড়া পুলিশ সদস্যদের ম্যানুয়াল চেক করাসহ মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করতে দেখা যায়। ইসলামিক ফাউন্ডেশনের দাওয়াত কার্ড ও নিরাপত্তা কার্ডধারীরা সম্মেলনে প্রবেশ করতে পারবেন। অন্যদের সোহরাওয়ার্দী উদ্যানে না যেতে তিনি অনুরোধ করেন।

ট্রাফিক বিভাগ জানিয়েছে, বিপুল সংখ্যক লোক সমাগম ও যানবাহনের উপস্থিতি সত্ত্বেও নগরবাসীর নিত্য যাতায়াত তুলনামূলক স্বস্তিদায়ক ও সুশৃঙ্খল করতে বেলা ১২টা থেকে ২৫টি পয়েন্টে যানবাহন ‘ডাইভার্সশন শুরু হয়েছে। এ ছাড়া শাহবাগ থেকে মৎস্যভবন ক্রসিং পর্যন্ত এবং শাহবাগ থেকে টিএসসি হয়ে দোয়েল চত্বর ক্রসিং পর্যন্ত উভয়মুখী যাতায়াত সকাল সাড়ে ১০টা থেকে বন্ধ করে দেয়া হয়েছে। বিশেষ প্রয়োজন ছাড়া ওই এলাকা, আশপাশের রাস্তা এবং মার্কেটে কাউকে আসতে নিষেধ করা হয়েছে।

আলেম ওলামা মাশায়েখ মহা সম্মেলনের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক। আইপিইউ সম্মেলন অত্যন্ত সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এতে হেভিওয়েট ১৪০০ বিদেশি ডেলিগেট আসেন। নিরাপত্তা নিয়ে তারা সন্তোষ প্রকাশ করেছেন। যা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। ঠিক তেমনি ওলামা-মাশায়েখ সম্মেলন সফল করতে ও যানজটে যেন নগরবাসীর দুর্ভোগ না হয়, সেজন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

ইফার গভর্নিং বডির সদস্য শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেন, বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে। মক্কা-মদিনা মসজিদের খতিব বয়ান করবেন। আগ্রহীরা টেলিভিশনে বয়ান দেখতে পারবেন। নিমন্ত্রণপত্র ছাড়া কাউকে অনুষ্ঠানস্থলে না আসার জন্য তিনি অনুরোধ করেন।

সম্মেলনে আমন্ত্রিত অতিথিদেরকে ব্যাগ, ব্রিফকেস, ক্যামেরা, মোবাইল ফোন, ছাতা, ইলেকট্রনিক্স যন্ত্রপাতি ইত্যাদি সঙ্গে করে না আনার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে ডিএমপি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: