সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫২ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দোয়ারাবাজারে সাড়ে ৭ হাজার হেক্টর বোরো ফসল বিনষ্ট

unnamed (14)তাজুল ইসলাম, দোয়ারাবাজার:: সপ্তাহকালব্যাপি টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় দোয়ারাবাজারে সাড়ে ৭ হাজার হেক্টর বোরো ফসল বিনষ্ট হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছেন ২০ গ্রামের ১০ হাজার মানুষ। এছাড়া স্মরণকালের ভয়াবহ শিলাবৃষ্টিতে অর্ধ নিমজ্জিত কাঁচা ও আধাপাকা বোরো ধান ও রবিশস্য থেঁতলিয়ে গিয়ে সমুলে বিনষ্ট হওয়ায় কান্নার রুল পড়েছে হাওরপাড়ের কৃষকদের । তাদের আহাজারিতে আকাশ বাতাস ভারি হয়ে উঠছে। এ যেন মরার উপর খরার ঘা। এ অবস্থায় স্ত্রী সন্তানদের আহার যোগানোতো দূরের কথা, বিভিন্ন ব্যাংক ও মহাজনদের কাছ থেকে চড়া সূদে আনা ঋণ পরিশোধের চিন্তায় কৃষকরা দিশেহারা।

অপরদিকে, ঢলের তোড়ে অনেক রাস্তাঘাট ভাঁঙ্গন, ফসল রক্ষা বাঁধে ফাঁটল সহ অনেক বাড়িঘর ধেবে গেছে। চরম হুমকিতে রয়েছে তলিয়ে যাওয়া সীমান্তের চিলাই নদীর ভাটিতে দক্ষিণ বালিচড়ায় নির্মাণাধীন রাবারড্যাম। বন্যায় তলিয়ে গেছে কনসকাই, নাইন্দা, বন্দেহরি, পান্ডারখাল, গৌরিপুর, হিঙ্গিমারী, শান্তিপুর, বড়ঝাই, দেখার হাওর ও কানলার হাওরসহ উপজেলার সবক’টি হাওরের ফসল।
এ পর্যন্ত উপজেলাজুড়ে মোট ৭ হাজার ৩শ’ ৮৫ হেক্টর বোরো ধান এবং ২শ’ ২০ হেক্টর রবিশস্য পানিতে তলিয়ে গিয়ে বিনষ্ট হয়েছে বলে জানান উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এনামুল হক। উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে সর্বাধিক ক্ষতিগ্রস্থ হয়েছে সরমা ও দোয়ারা সদর ইউনিয়ন। এ রিপোর্ট লিখা পর্যন্ত নদনদী ও হাওরের পানি অপরিবর্তীত রয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: