সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রয়োজন ছাড়া সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে গাড়ি চলাচল নয়

asaduzzaman20170405130520নিউজ ডেস্ক:: ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলনে কাবা শরিফ ও মসজীদে নববীর খতিব এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। তাই এদিন প্রয়োজন ছাড়া সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে চলাচল ও গাড়ি নিয়ে বের না হওয়ার অনুরোধ জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বুধবার ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, মহাসম্মেলনকে কেন্দ্র গোয়েন্দা বাহিনীর সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। উদ্যানের ভেতর এবং বাইরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা থাকবে। সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে যা উদ্যানের প্রতি ইঞ্জি জায়গাকে কাভার করবে। সিসিটিভির ফুটেজ পর্যবেক্ষণের জন্য থাকবে ৩টি অস্থায়ী কন্ট্রোল রুম। উদ্যানের আশপাশের এলাকায় চেকপোস্ট স্থাপন করা হবে। উপস্থিত থাকবে পুলিশের সোয়াট দল ও বোমা ডিস্পোজাল ইউনিট।

মহাসম্মেলনে উদ্যানের ছবিহাট, টিএসসি, বাংলা একাডেমি, তিন নেতার মাজার ও কালি মন্দিরের গেট দিয়ে প্রবেশ করা যাবে। এই ৫টি গেটে অতিরিক্ত আর্চওয়ে গেট স্থাপন করা হবে, পুলিশ সদস্যরা মেটাল ডিটেক্টর দিয়ে ম্যানুয়ালি তল্লাশি করবে বলে জানান কমিশনার।

কমিশনার বলেন, অনুষ্ঠানে শুধুমাত্র ইসলামিক ফাউন্ডেশনের কার্ডপ্রাপ্তরা আসতে পারবেন, যারা দাওয়াত পাননি তাদের উদ্যানে না যাওয়ার অনুরোধ করছি। এছাড়াও সেদিন রাজধানীর বিভিন্ন সড়ক বন্ধ ও ডাইভারশন দেয়ায় যানজটের সৃষ্টি হতে পারে। এ কারণে প্রয়োজন ছাড়া উদ্যানের আশপাশের সড়কে চলাচল এবং গাড়ি না চালানোর অনুরোধ জানাচ্ছি।

এ ধরনের একটি সম্মেলনে সোয়াট ও বোমা ডিস্পোজাল ইউনিটের উপস্থিতি। কোন প্রেক্ষাপটে তাদের প্রস্তুত রাখা হচ্ছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, বাংলাদেশে কোনো নিরাপত্তা সংকট নেই, তবে আমাদের প্রস্তুতি সবসময় থাকবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: