সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ৩১ সেকেন্ড আগে
রবিবার, ২৫ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টি-টোয়েন্টিতে মাশরাফির উত্তরসূরি সাকিব

5 April 2017_pic 005খেলাধুলা ডেস্ক ::

মাশরাফি বিন মর্তুজা টি-টোয়েন্টিতে বাংলাদেশের নেতৃত্ব ছেড়ে দেয়ার পর প্রশ্ন উঠে গেছে, তাহলে পরবর্তী অধিনায়ক হচ্ছেন কে? বাংলাদেশ দলকে ২৭ ম্যাচে নেতৃত্ব দিয়ে সর্বাধিক ৯ ম্যাচে জয় এনে দিয়েছেন মাশরাফি। তার উত্তরসূরি হিসেবে দলের দায়িত্ব নেয়ার যোগ্য এ মুহূর্তে কে আছেন দলে। সিনিয়র ক্রিকেটার রয়েছেন বেশ কয়েকজন। মুশফিক, সাকিব, মাহমুদউল্লাহ, তামিম। এদের মধ্য থেকেই একজনকে বাছাই করে নিতে হবে বিসিবিকে।

তবে, মাশরাফির উত্তরসূরি কে হচ্ছেন, বিষয়টা সম্ভবত খুব বেশি ঝুলিয়ে রাখতে চাইলেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কলম্বোয় মিডিয়ার সঙ্গে আলাপকালে তিনি নিজেই জানিয়ে দিলেন বাংলাদেশের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন সাকিব আল হাসান। বেসরকারি টিভি চ্যানেল২৪ এবং চ্যানেল নাইন বিসিবি সভাপতির বরাত দিয়ে ইতোমধ্যে এ সংবাদ প্রচার করছে।

জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষেই নাকি বিসিবিতে আলোচনা উঠেছিল সাকিব আল হাসানের নেতৃত্বে তরুণ ক্রিকেটারদের নিয়ে একটি টি-টোয়েন্টি দল গঠন করা হবে। ওই দল থেকে বাদ দেয়া হবে মুশফিক-মাহমুদউল্লাহর মতো সিনিয়র ক্রিকেটারদেরও। যদিও সেই আলোচনা কিংবা গুঞ্জন বেশিদিন টেকেনি।

কিন্তু শ্রীলঙ্কা সফরে গলে প্রথম টেস্টে ২৫৯ রানের বিশাল ব্যবধানে পরাজয়ের পর সেই আলোচনা আবারও টেবিলে উঠে আসে। যার শেষ পরিণতি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার হঠাৎ নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা। শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজই টি-টোয়েন্টিতে মাশরাফির শেষবার মাঠে নামা হবে।

সাকিব আল হাসান এর আগে বাংলাদেশ দলের অধিনায়ক থাকাকালে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছিলেন মাত্র ৪ ম্যাচে। ২০০৯ এবং ২০১০ সালে ওই চার ম্যাচের কোনোটিতেই অবশ্য জিততে পারেননি সাকিব।

আশ্চর্যের বিষয় হচ্ছে, ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে ম্যাচের মাঝেই ইনজুরিতে মাঠ ত্যাগ করেন মাশরাফি। এরপর তার সহকারী সাকিব আল হাসানই ভারপ্রাপ্ত হিসেবে অধিনায়কত্বের দায়িত্ব পালন করেন।

এরপর ২০১০ সালের শেষদিকে নিউজিল্যান্ড যখন বাংলাদেশ সফরে আসলো, সেবারও অধিনায়ক মাশরাফি প্রথম ম্যাচেই ইনজুরিতে পড়ে মাঠ থেকে বেরিয়ে যান। নেতৃত্বের দায়িত্ব পালন করেন তখন সাকিব আল হাসান। এবারও মাশরাফির ডেপুটি হিসেবে তার অবসরের পর অধিনায়কত্বের দায়িত্ব চলে আসছে সাকিবের কাঁধেই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: