সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৪৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আতিয়া মহলে দুটি হাতবোমা নিষ্ক্রিয়, দুই জঙ্গির দাফন সম্পন্ন

photo-1490686463-600x399নিজস্ব প্রতিবেদক:: সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ীর আতিয়া মহলে সেনাবাহিনীর অপারেশন টোয়াইলাইট অভিযানের ছয়দিন পর গতকাল সোমবার থেকে ওই ভবনে বিস্ফোরক নিষ্ক্রিয় করতে অভিযান শুরু করেছে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট। অভিযানের দ্বিতীয় দিনে মঙ্গলবার দুপুরে ভবনের নিচতলা থেকে দুটি হাত বোমা উদ্ধারের পর নিষ্ক্রিয় করা হয়েছে।

তবে পাঁচতলা বিশিষ্ট ওই ভবনটি এবং আশপাশের এলাকায় এখনও অনেক আইইডি এবং স্পিøন্টার ছড়িয়ে ছিটিয়ে থাকায় অভিযান শেষ হতে আরো ক’দিন

সময় লাগতে পারে বলে জানিয়েছেন র‌্যাব-৯ এর অধিনায়ক লে: কর্নেল আলী হায়দার আজাদ আহমদ। এ জন্য এলাকাবাসীকে ধৈর্য্য ধারণের পাশাপাশি ভবনের আশপাশের শিশুদের সতর্কভাবে রাখার পরামর্শও দেন তিনি।

মঙ্গলবার বিকাল সাড়ে ৫টায় আতিয়া মহল সংলগ্ন একটি বাড়িতে সাংবাদিকের ব্রিফিংকালে তিনি জানান, ‘উদ্ধার করা দুটি হাতবোমা জঙ্গিরা ছুঁড়ে মেরেছিল। তবে বিস্ফোরিত হয়নি। বোমা দুটি খুবই শক্তিশালী বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে, আতিয়া ভবন থেকে উদ্ধার করা দুই জঙ্গির মরদেহ বেওয়ারিশ হিসেবে হযরত মানিকপীর (র.) কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে লাশের ময়না তদন্ত ও ডিএনএ’র নমুনা সংগ্রহ করে রাখা হয়। সুইসাইডাল ভেস্টের বিস্ফোরণের কারণেই দুটি লাশ ছিন্ন ভিন্ন হয়ে গেছে। এ কারণে তাদের বয়সও বোঝা যাচ্ছে না- বলে পুলিশ সূত্র জানিয়েছে।

প্রসঙ্গত, ২৪ মার্চ ভোর থেকে ২৮ মার্চ সন্ধ্যা পর্যন্ত আতিয়া মহলে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল আতিয়া মহলে অপারেশন টুয়াইলাইট পরিচালনা করে। ২৮ মার্চ সন্ধ্যায় অপারেশনের সমাপ্তি ঘোষণা করেন প্রতিরক্ষা গোয়েন্দা পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান।

অভিযানে চার জঙ্গি নিহত হয় বলে সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়। এর মধ্য থেকে সোমবার এক নারীসহ দুই জঙ্গির লাশ উদ্ধার করা হলেও বাকি দুই জঙ্গির শরীরে ‘সুইসাইড ভেস্ট’ লাগানো থাকায় তাদেরকে উদ্ধার করা যায়নি। পরে অভিযানের ছয়দিন পর সোমবার ওই দুইজনের দেহাবশেষ উদ্ধার করে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: