সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২০ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পশ্চিমতীরে নতুন বসতি স্থাপনে অনুমোদন ইসরাইলের, জাতিসংঘের নিন্দা

1490948865 আন্তর্জাতিক ডেস্ক:: অধিকৃত পশ্চিমতীরে বিশ বছরের বিরতির পর আবারো নতুন বসতি নির্মাণের অনুমোদন দিয়েছে ইসরাইলের নিরাপত্তাবিষয়ক মন্ত্রিপরিষদ। বৃহস্পতিবার নিরাপত্তা পরিষদের এক বৈঠকে নতুন বসতি স্থাপনের প্রস্তাবটি সর্বসম্মতিক্রমে পাস হয়।

এর আগে, পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমে একশরও বেশি বসতি স্থাপন করেছে ইসরাইল। এ অঞ্চলে ১৪০টি বসতিতে ৬ লাখেরও বেশি ইসরায়েলি বসবাস করে। আন্তর্জাতিক আইনের আওতায় এসব বসতিকে অবৈধ বলে বিবেচনা করা হলেও তা মানতে নারাজ ইসরাইল। এবার ইমেক শিলো এলাকায় নতুন বসতি স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

এদিকে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল (ইউএনএইচআরসি) ইসরাইলের বিরুদ্ধে পাঁচটি নিন্দা প্রস্তাব পাস করেছে। এর মধ্যে ফিলিস্তিনিদের অধিকার লঙ্ঘনের জন্য চারটি এবং সিরিয়ার গোলান মালভূমি দখল করে রাখার জন্য একটি নিন্দা প্রস্তাব আনা হয়।1490948865_0

এ সম্পর্কে ফিলিস্তিনের পররাষ্ট্র দফতরের জাতিসংঘ বিভাগের পরিচালক ওমর আওয়াদ তুর্কি সংবাদমাধ্যমকে জানান, ‘কাউন্সিল স্বতঃস্ফূর্তভাবে আমাদের পক্ষে চারটি প্রস্তাব পাস করেছে।’

ফিলিস্তিনের ভূখণ্ড দখল করে অবৈধ ইসরায়েলি বসতি নির্মাণ, ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রণের অধিকার, দখল করা ভূখণ্ডে ফিলিস্তিনিদের মানবাধিকার এবং আন্তর্জাতিক আইনের লঙ্ঘন প্রসঙ্গে চারটি নিন্দা প্রস্তাব আনা হয়েছে ইসরাইলে বিরুদ্ধে। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: