সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৭ সেকেন্ড আগে
শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুমিল্লার জঙ্গি আস্তানার ২ বর্গকিমি. জুড়ে ১৪৪ ধারা

comilla-bg20170331095454নিউজ ডেস্ক:: কুমিল্লা মহানগরীর সদর দক্ষিণ উপজেলার ২৪ নং ওয়ার্ডের কোটবাড়ি এলাকায় গন্ধমতি গ্রামে জঙ্গি আস্তানাটির আশেপাশের প্রায় ২ বর্গকি.মি. এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। গত তিনদিন ধরে বাড়িটি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার (৩১ মার্চ) বাড়িটিতে অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এর আগে গত বুধবার (২৯ মার্চ) সকালে গন্ধমতি এলাকা থেকে একজনকে আটক করা হয়। তার দেওয়া তথ্যমতে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে রাখে কাউন্টার টেরোরিজম ইউনিট।

কুমিল্লা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর আলম জানান, আটক হওয়া ব্যক্তি ডিবি কার্যালয়ে রয়েছেন। তাকে জিজ্ঞাসাবাদ করছে ঢাকার ইউনিট। শুক্রবার অভিযান শুরু হবে।

সূত্র জানায়, বাড়িটির ভেতরে একজন জঙ্গি বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ অবস্থান করছে।

বুধবার বাড়িটি ঘিরে রাখার পর সন্ধ্যা পৌনে ৭টায় বাড়ির মালিকের ছোট ভাই সাদ্দাম হোসেনকে (৩০) সন্দেহজনকভাবে আটক করেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

স্থানীয় সূত্রমতে, তিনতলা এ ভবনের মালিক মো. দেলোয়ার হোসেন। এ ভবনের নিচতলায় ওই জঙ্গি অবস্থান করে থাকতে পারে ধারণা করা হচ্ছে।

জঙ্গি আস্তানা সন্ধান পাওয়ার পর বৃহস্পতিবার (৩০ মার্চ) অনুষ্ঠেয় কুসিক নির্বাচন সামনে রেখেই পুলিশ বিভাগ নির্বাচনের আগে অভিযান না চালানোর সিদ্ধান্ত নেয়। পুলিশের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে মাঠ পর্যায়ে নির্বচনী কর্মকর্তাদের জানিয়ে দেয় নির্বাচন কমিশন।

এ বিষয়ে নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আবদুল্লাহ বলেন, ‘পুলিশের মহাপরিদর্শকের দফতর থেকে সিদ্ধান্তটি অবহিত করা হয়েছে। বিষয়টি আমরা মাঠ কর্মকর্তাদের জানিয়ে দিয়েছি।’ তিনি বলেন, কুসিক নির্বাচনের দিন ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হতে পারে বলেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩০ মার্চ নির্বাচন শেষ হলে ঘেরাও করে রাখা বাড়িটিতে অভিযান শুরু হবে। তবে জরুরি পরিস্থিতি সৃষ্টি হলে যে কোনও সময় অভিযান চলবে এমন বিষয়ে সহমত হয়েছে পুলিশ ও নির্বাচন কমিশন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: