সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩১ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দিনভর বোমাতঙ্ক : সেনাবাহিনী উদ্ধার করল ‘জর্দার কোটা’

নিজস্ব প্রতিবেদক ::
সিলেট মহানগরের শাহি ঈদগাহে বোমা সদৃশ বস্তুকে কেন্দ্র করে দিনভর আতঙ্কের পর বিকেল সাড়ে ৪টায় সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে এসে এটি উদ্ধার করে দেখেন, স্কচটেপ মোড়ানো জর্দার কোটা। আতঙ্ক ছড়ানোর জন্য এ কাজটি কেউ করে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।
গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে শাহী ঈদগাহ এলাকায় দোকান খোলার সময় দোকানের সামনে কালো রঙের বোমা সদৃশ বস্তু দেখতে পান দোকানটির স্বত্বাধিকারী এনামুল হক। বোমা সদৃশ বস্তুটি দেখে তিনি তাৎক্ষনিক পুলিশকে খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শাহি ঈদগাহ সড়কের একাংশে যান চলাচল বন্ধ করে দিয়ে এলাকাটি ক্রাইমসিনের ফিতা দিয়ে ঘেরাও করে টহল বসিয়ে বন্ধ করে দেওয়া হয় আশপাশের দোকানপাট ও যান চলাচল। স্থানীয়দের নিরাপদ দূরত্বে রাখতে করা হয় মাইকিং। উৎসুক লোকজন বোমা সদৃশ বস্তুটি দেখতে ওই এলাকায় ঝড়বৃষ্টি উপেক্ষা করে ভিড় করেন।
31 march 2017_pic 011এসময় ওই এলাকায় বোমাতঙ্ক ছড়িয়ে পড়লে এলাকার উৎসুক লোকজন ঘটনাস্থলে ভিড় করেন। ভয়ে পুলিশ বোমা সদৃশ বস্তুটি উদ্ধারে না গিয়ে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী ইউনিটের অপেক্ষায় থাকে। এক পর্যায়ে মহানগর পুলিশের শীর্ষ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে বস্তুটিকে বোমা ভেবে সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়। বিকেলে সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী ইউনিট বোমা সদৃশবস্তুটি উদ্ধার করে দেখে, এটি বোমা নয় স্কচটেপ মোড়ানো জর্দার কোটা। এর মধ্য দিয়ে দিনভর বোমাতঙ্কের সমাপ্তি ঘটে।
শাহি ঈদগাহ এলাকার ব্যবসায়ী এনামুল হক জানান, দোকান খুলতে এসে একটি বোমা সদৃশ বস্তু দেখতে পাই। বস্তুটি আমার কাছে বোমা মনে হওয়ায় আমি সাথে সাথে পুলিশকে খবর দিই। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ঘিরে রাখে।
এ বিষয়ে মহানগর পুলিশের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশারফ হোসেন জানান, বিকেল সাড়ে ৪টায় সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী দল এটি উদ্ধার করেন। এ সময় তাঁরা মেশিনে ঢুকিয়ে বোমা সদৃশ বস্তুটি ফাটান। জর্দার কোটায় ককটেলের মতো দেখতে বস্তুটিতে কোনো বিস্ফোরক ছিল না। প্রথমে পুলিশ ও সেনাসদস্যরা ধারণা করেন, এটি বিস্ফোর দিয়ে তৈরি গ্রেনেড বা বোমা হতে পারে। পরে দেখা গেছে এ ধরনের কিছু নয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: