সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৯ সেকেন্ড আগে
রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দশম কেমুসাস বইমেলার দ্বিতীয় দিন

unnamed (2)সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সেক্রেটারী, বিসিসি বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন আমাদের সোনামনিরা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে তাদের মেধাকে শৈল্পিকভাবে ফুটিয়ে তুলবে এবং তাদের মধ্য থেকে একদিন একজন জয়নুল আবেদিন বেরিয়ে আসবে। মঙ্গলবার বিকেল চারটায় দশম কেমুসাস বইমেলা মঞ্চে চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সেক্রেটারী অধ্যাপক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরীর সভাপতিত্বে এবং বইমেলা উপকমিটির সদস্য সচিব সৈয়দ মবনুর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট ল’ কলেজের প্রিন্সিপাল এডভোকেট সৈয়দ মহসিন আহমদ। তিনি বলেন, চিত্রাংকন শুধু সুন্দরের জন্য নয়, চিত্রের মাধ্যমে একজন চিত্রকর অনেক বক্তব্য প্রকাশ করে থাকেন। আজকে যারা চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ নিয়েছেন তারা একদিন চিত্র অংকনের মাধ্যমে আমাদের দেশকে বিশে^র সামনে আলোকিত করে তুলবেন বলে আমরা আশা করি।

সভাপতির বক্তব্যে দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী সাহিত্য কর্মী, রাজনীতিবিদ ও সহযোগিতাকারী সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে অনুরোধ করেন তাদের সন্তানদের কেমুসাসের সদস্য করে বই পড়ার প্রতি আগ্রহী করে তুলতে ও তথ্য প্রযুক্তির কুফল থেকে বর্তমান প্রজন্মকে রক্ষা করতে বইমুখী করার প্রয়োজন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেমুসাসের কার্যকরী পরিষদের কোষাধ্যক্ষ আব্দুস সাদেক লিপন, কার্যকরী পরিষদের সদস্য জাহেদুর রহমান চৌধুরী, সৈয়দ মোহাম্মদ তাহের।

চিত্রাংকন প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপের ১ম স্থান অধিকার করে আফজাল হোসেন রাফি, ২য় স্থান সামিয়া সাদেক লিয়া, ৩য় স্থান সৈয়দা রাইদা সাবাহাত দিয়ানাহ এবং ‘খ’ গ্রুপের ১ম স্থান অধিকার করেন সাদমান সাকিব জারিফ, ২য় স্থান দিব্যজ্যোতি গোস্বামী(সূর্য)ও ৩য় স্থান তালহা আব্দুর রহমান। বিচারকের দায়িত্বে ছিলেন প্রবীণ চিত্র শিল্পী অরবিন্দ দাস গুপ্ত ও তরুণ চিত্র শিল্পী সত্যজিৎ রাজন।

সন্ধ্যে সাড়ে ছয়টায় বিশিষ্ট সাংবাদিক আফতাব চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় কবিতা পাঠের আসর এবং সঙ্গীতানুষ্ঠান। মামুন হোসেন বিলালের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি মামুন সুলতান,কবি রহমত আলী, অধ্যাপিকা পান্না রানী রায়, কার্যকরী পরিষদের সহ সভাপতি লে. কর্নেল(অব.) সৈয়দ আলী আহমদ। সঙ্গীত পরিবেশন করেন সাবেক কাউন্সিলর নাজনীন আক্তার কণা। কবিতা পাঠে অংশ নেন- সুমন খান, মোহাম্মদ নূরুল ইসলাম, পলাশ আফজাল, কামাল আহমদ, সিরাজুল হক, আবুযর মাহতাবী, আব্দুল কাদির জীবন, আব্দুল বাছিত, এম এ ওয়াহিদ চৌধুরী, আলিম উদ্দিন আলিম, মোঃ ইকবাল হোসেন, আতাউর রহমান বঙ্গী, লুৎফা সৈয়দ মুক্তদা হামিদ, মিনহাজ ফয়সল, আকরাম সাবিত, মিজান মোহাম্মদ, এ কে নাজির আহম্মেদ, আবু সাঈদ মো. জাবের, শাহজান, এখলাসুর রাহমান, মোঃ ইসমাঈল হোসেন সিরাজী, সৈয়দ কামরুল হাসান, ফতহুল করিম হাসান, জুনায়ের রহমান, এম আলী হোসাইন, এইচ, আই হামিদ, শামীম আহমদ, জামাল উদ্দীন, রায়হান খান, আরিফুর রহমান, মুহিত চৌধুরী, পান্না রানী রায়, মিজানুর রহমান, এম শহীদুজ্জামান। আজ মেলা প্রাঙ্গণে রয়েছে ক ও খ গ্রুপের আবৃত্তি প্রতিযোগিতা ও প্রকাশনা উৎসব। – বিজ্ঞপ্তি

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: