সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাজারে ওয়ালটনের প্রিমো ‘জি সেভেন’

full_978905188_1490011919তথ্য প্রযুক্তি ডেস্ক:: অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ প্রিমো ‘জি সেভেন’ বাজারে এনেছে ওয়ালটন। রোববার থেকে দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে স্মার্টফোনটি।

বাংলাদেশি ব্র্যান্ড হিসেবে এ ধরনের ফোন তারাই প্রথম বাজারে এনেছে বলে দাবি করেছে ওয়ালটন। ৫.৫ ইঞ্চির এইচডি আইপিএস ২.৫ডি কার্ভড (বাঁকানো) ডিসপ্লের ‘জি সেভেন’ স্মার্টফোন ১৬.৭ মিলিয়ন কালার সাপোর্ট করে। ডিসপ্লেকে আঘাত ও আঁচর থেকে সুরক্ষা দিতে আছে কর্নিং গরিলা গ্লাস ২।

উন্নত পারফরম্যান্সের জন্য স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। ১ জিবি র‌্যাম আর ৮ জিবি ইন্টারনাল মেমোরির সঙ্গে থাকছে গ্রাফিক্স মালি-৪০০। সুবিধা রয়েছে ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের। স্মার্টফোনটিতে আছে অটোফোকাস ও এলইডি ফ্লাশসহ ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফলে ভিডিও চ্যাটিং হবে আরো জীবন্ত।

ফ্রন্ট ক্যামেরায় এলইডি ফ্লাশ থাকায় কম আলোতে স্পষ্ট ছবি তোলা যায়। জি সেভেন-এ ব্যবহৃত হয়েছে ২৮০০ মিলি অ্যাম্পিয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি। ফলে স্মার্টফোনটিতে দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ পাওয়া যায় এবং ইন্টিগ্রেটেড ব্যাটারিও কম খরচ হয়।

কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, হটস্পট, ওটিএ ও মাইক্রো ইউএসবি ২ সুবিধা। দুই সিম সুবিধার ফোনটি থ্রিজি সমর্থন করে। জিপিএস নেভিগেশন, এক্সিলারোমিটার, ৩.৫ মিমি অডিও জ্যাক ইত্যাদি ফিচারে সমৃদ্ধ জি সেভেন।

এ স্মার্টফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৬ হাজার ৭৯০ টাকা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: