সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২১ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইডিয়া’র উদ্যোগে এসডিসি-সমষ্টি প্রকল্প এর অবহিতকরণ সভা অনুষ্ঠিত

Picture00000ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া)’র উদ্যোগে কেয়ার বাংলাদেশ ও এসডিসি’র সহযোগিতায় দোয়ারাবাজার উপজেলা পরিষদ মিলনায়তনে এসডিসি-সমষ্টি প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। দোয়ারাবাজার উপজেলার সহকারী কমিশনার, ভূমি, জনাব প্রশান্ত কুমার বিশ্বাস (ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার) এর সভাপতিত্বে অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব অধ্যক্ষ মো: ইদ্রিস আলী (বীর প্রতীক)। উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার জনাব প্রশান্ত কুমার বিশ্বাস বলেন, এসডিসি-সমষ্টি প্রকল্পের কার্যক্রম সঠিক বাস্তবায়ন হলে দোয়ারাবাজার উপজেলার আর্থসামাজিক অবস্থার যথেষ্ট উন্নতি হবে।

উক্ত প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নে সকল প্রকার সহযোগীতার আশ্বাস প্রদান করার পাশাপাশি উপস্থিত দোয়ারাবাজার উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণকে উক্ত প্রকল্প বাস্তবায়নে সাবির্রক সহযোগীতা করার জন্যে আহব্বান জানান। সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার বলেন, গ্রামীন দরিদ্র এবং সুবিধাবঞ্চিত লোকের আর্থ-সামাজিক উন্নয়নে এবং দারিদ্র বিমোচনে এই প্রকল্প বিরাট ভূমিকা পালন করবে।

সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন, আইডিয়া’র সহকারী পরিচালক নাজিম আহমদ এবং প্রকল্প উপস্থাপনা করেন এসডিসি-সমষ্টি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো: আমিনুর রহমান। মোঃ আব্দুল মালেক খান, রিজিওনাল প্রোগ্রাম ম্যানেজার, কেয়ার বাংলাদেশ, প্রকল্পের উপর আলোচনায় বলেন, প্রকল্পটি “দরিদ্র এবং সুবিধাবঞ্চিতদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন-আয় বৃদ্ধি, অপেক্ষাকৃত ভাল পুষ্টিমান সমৃদ্ধ খাবার গ্রহন, উন্নততর স্বাস্থ্য ও অধিক শিক্ষা লাভের সুযোগ সৃষ্টি করার মাধ্যমে জীবন মানের উন্নয়ন ঘটানো এই প্রকল্পের মূল উদ্দেশ্য।

প্রকল্পটি মূলত: সামাজিক সেবা প্রাপ্তি নিশ্চিতকরণ, বাজার এবং উৎপাদন ব্যবস্থা উন্নয়নের লক্ষ্যে সফটওয়ার ভিত্তিক কার্যক্রম পরিচালনা করবে। এসডিসি-সমষ্টি প্রকল্পটি নভেম্বর ২০১৬ থেকে সিলেট বিভাগে কার্যক্রম শুরু করেছে। প্রাথমিকভাবে চার বছরের জন্য এই কার্যক্রম পরিচালিত হবে এবং মাঠ পর্যায়ে কাজের অগ্রগতি বিবেচনা করে পরবর্তিতে আরও চার বছরের জন্য প্রকল্পের কার্যক্রমের মেয়াদ বৃদ্ধি করা হবে। উত্তর পূর্বাঞ্চলের সুনামগঞ্জ, মৌলভীবাজার ও সিলেট এলাকায় কার্যক্রম পরিচালনা করা হবে।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: