সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আইডিয়া ও সিডিডি-এর উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ

00000000000000000000000আইডিয়া ও সিডিডি এর উদ্যোগে ইউরোপীয়ান ইউনিয়ন এবং লাইট ফর দি ওয়াল্ড, দি নেদারল্যান্ডস এর আর্থিক সহায়তায় টুলটিকর ইউনিয়ন পরিষদের সভা কক্ষে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ করা হয়। আইডিয়া’র নির্বাহী পরিচালক নজমুল হক এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস.এম.আলী হোসেন ও আইডিয়া’র কোষাধক্ষ্য আব্দুর রহিম।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, প্রতিবন্ধীদের মাঝে যে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে সেগুলোর যথাযথ পরিচর্যা করতে হবে। তিনি আরো বলেন, প্রতিবন্ধীদের ইউনিয়ন পর্যায়ে সেবা প্রদানের জন্য প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে মোবাইল বাস ক্যাম্পের মাধ্যমে প্রাথমিক পূর্ণবাসন সেবা প্রদান করা হয়। এ সেবাগুলো গ্রহণ করতে হলে ইউনিয়ন পর্যায়ে যোগাযোগ রাখর পাশাপাশি জরিপে অন্তভূক্তির জন্য উপজেলা সমাজসেবা অফিসের সাথে যোগাযোগ রাখতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে চেয়ারম্যান বলেন, প্রতিবন্ধীদের উন্নয়নের দায়িত্ব আমাদের সকলের তাই আইডিয়া’র কার্যক্রমের পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে আব্দুর রহিম বলেন, প্রতিবন্ধীদের উন্নয়নের ক্ষেত্রে তাদেরকে উপার্যনমূলক কাজের বিষয়ে প্রশিক্ষণ প্রদান করার ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং এ ক্ষেত্রে ইউনিয়ন পরিষদের বাজেটে বরাদ্দকৃত অর্থ যথাযথ ব্যবহারে প্রকল্প গ্রহণ করতে হবে।
সভাপতির বক্তব্যে আইডিয়া’র নির্বাহী পরিচালক বলেন, প্রতিবন্ধীদের উন্নয়নে যে প্রকল্পের মাধ্যমে প্রতিবন্ধীদের সহায়তা প্রদান করা হয় তা প্রতিবন্ধীদের অনুপাতে পর্যাপ্ত নয় এবং প্রকল্পের একটি নির্দিষ্ট সময় ও সীমাবদ্ধতা রয়েছে। সিলেট সদর উপজেলার সকল ইউনিয়নে এ ধরণের সহায়ক উপকরণ বিতরণের জন্য সকলের সম্বলিত উদ্যোগ গ্রহণ করা দরকার এবং প্রকল্প শেষ হয়ে গেলে যেন এ ধারা অব্যাহত থাকে সে লক্ষ্যে সকল ইউনিয়নকে সম্বলিতভাবে উদ্যোগ গ্রহণ করতে হবে। তিনি আরো বলেন, প্রতিবন্ধীদের চাহিদা অনুযায়ী সহায়ক উপকরণ বিতরণ করা প্রয়োজন এবং প্রত্যেকটি সহায়ক উপকরণ তৈরির ক্ষেত্রে প্রতিবন্ধীর দৈহিক গঠণের পরিমাপের ভিত্তিতে উপকরণ তৈরি করা দরকার। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন হুমায়ুন রশিদ, রেনুকা সিনহা, সুদীপ্ত চৌধুরী, আব্দুল মালিক, সেলিনা বেগম, কাঁচা মিয়া প্রমূখ।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: