সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্যারিসে সন্ত্রাস বিরোধী সমাবেশ

unnamed (10)আবু তাহির, ফ্রান্স:: প্যারিস ও তার আশপাশের এলাকায় প্রবাসী বাংলাদেশিদের উপর ধারবাহিক সন্ত্রাসী হামলার প্রতিবাদে শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশ করেছে ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটির সর্বস্থরের প্রবাসীরা। প্যারিসের প্লাস দো লাচ্যাপেলে রবিবার বিকাল ৩ ঘটিকায় এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।প্রতিবাদ সভা থেকে বাংলাদেশিদের উপর হামলার প্রতিকার চেয়ে প্রশাসনের কাছে বিনীত অনুরোধ জানিয়ে ফ্রেঞ্চ ভাষায় শুভেচ্ছা বক্তব্য রাখেন প্যারিস বাংলা প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি শামসুল ইসলাম।

প্যারিস বাংলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান বাবু,র পরিচালনায় এসময় বক্তব্য রাখেন সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির উপদেষ্টা সুনাম উদ্দিন খালিক,ঢাকা বিভাগ এসোসিয়েশন এর সভাপতি শাহজাহান সারু,সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির সভাপতি দেলোয়ার হোসেইন কয়েছ,চট্টগ্রাম বিভাগ এসোসিয়েশনের সভাপতি শাহনেওয়াজ রশিদ রানা, বরিশাল বিভাগের সভাপতি মোতালেব খান,সুনামগঞ্জ জেলা সমাজ কল্যাণ সমিতির সভাপতি নুরুল আবেদীন,ঢাকা বিভাগের সাধারণ সম্পাদক মিজান সরকার,ইপিবিএ সহসভাপতি আশরাফুল ইসলাম, ঢাকা বিভাগের সহসভাপতি শাহজাহান রহমান ,মনির হোসেন খাঁন ,ইস্তা বাংলাদেশী কমিউনিটির অন্যতম নেতা নজরুল ইসলাম।

এসময় রাজনৈতিক দলের পক্ষ থেকে বক্তব্য রাখেন ইউরোপিয়ান আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল্লাহ আল বাকি, ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি মহসিন উদ্দিন খান লিঠন,ফ্রান্স বিএনপি,র সাংগঠনিক সম্পাদক জালাল খাঁন,ফ্রান্স আওয়ামীলীগের সহসাধারণ সম্পাদক আকরাম খান, ফ্রান্স ছাত্রলীগের সভাপতি আশরাফুর রহমান।

ফ্রান্সের সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন প্যারিস বাংলা প্রেসক্লাবের সভাপতি আবু তাহির, সাধারণ সম্পাদক এনায়েত হোসেন সোহেল ,মাহবুব হোসেইন, অধ্যাপক আলম অপু,নিয়াজ উদ্দিন হীরা, মোহাম্মদ নূর।এছাড়া ফ্রান্সের বিভিন্ন এলাকা বিশেষ করে সার্সেল ইস্তা থেকে বিপুল সংখ্যক প্রবাসী ও ফ্রান্সের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন সম্মিলিত ও শান্তিপূর্ণ প্রতিবাদ শিল্প সাহিত্য ও সংস্কৃতির রাজ্য ফ্রান্সকে আরো সুন্দর ও সমৃদ্ধ করবে সাথে প্রতিষ্ঠিত হবে প্রবাসী বাংলাদেশিদের অধিকার। অত্যন্ত সফল প্রতিবাদ সমাবেশ হয়েছে উল্লেখ করে বলেন ফ্রান্সের কমিউনিটি নেতৃবৃন্দ ও প্রবাসীদের এ পরিশ্রম বৃথা যাবেনা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: