সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পঞ্চমবারের মত ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা ফেদেরারের

1489998580স্পোর্টস ডেস্ক:: স্বদেশী স্ট্যান ওয়ারিঙ্কাকে পরাজিত করে রেকর্ড পঞ্চমবারের মত ইন্ডিয়াস ওয়েলস মাস্টার্স টেনিসের শিরোপা জিতেছেন সুইস তারকা রজার ফেদেরার। ক্যারিয়ারের বিদায় বেলায় নিজেকে ফিরে পাওয়া ফেদেরার রবিবার ফাইনালে বন্ধু ও সতীর্থ ওয়ারিঙ্কাকে ৬-৪, ৭-৫ গেমে পরাজিত করে চ্যাম্পিয়ন হন।

গত বছর হাঁটুর অস্ত্রোপচারের কারণে প্রায় ছয় মাস কোর্টের বাইরে ছিলেন ফেদেরার। কিন্তু জানুয়ারিতে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন জয়ের মাধ্যমে ১৮তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পাশাপাশি নিজেকে পুনরায় প্রমাণ করেন ফেড এক্স। রোববার অল-সুইস ফাইনালে জয়লাভের মাধ্যমে নোভাক জকোভিচের সাথে পাঁচবারের মত ইন্ডিয়ান ওয়েলস শিরোপা জয়ের কৃতিত্ব দেখালেন সাবেক এই বিশ্ব সেরা খেলোয়াড়। এর আগে ফেদেরার ২০০৪, ২০০৫, ২০০৬ ও ২০১২ সালে ক্যালিফোর্নিয়ার এই টুর্নামেন্টে শিরোপা জিতেছিলেন।

৩৫ বছর বয়সী ফেদেরার অবশ্য আরেকটি রেকর্ডও গড়েছেন। সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে এলিট মাস্টার্স শিরোপার মালিক এখন এই সুইস তারকা। এর আগে ২০০৪ সালে আন্দ্রে আগাসী ৩৪ বছর বয়সে সিনসিনাতি মাস্টার্স ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন।

গত বছর ইনজুরির কারণে ইন্ডিয়ান ওয়েলসে অনুপস্থিত থাকা ফেদেরার বলেছেন, ‘এই সপ্তাহটা অনেকটাই রুপকথার গল্পের মতই ছিল। অস্ট্রেলিয়ায়ও আমি এতটা অবাক হইনি। এবারের এই শিরোপাটা আমার কাছে বিশেষ কিছু। যে সমস্ত খেলোয়াড়কে পরাজিত করে আবারো এখানে শিরোপা জিতেছি তা এককথায় অসাধারণ। এর থেকে বেশী খুশী আমি কখনই হইনি। বছরের শুরুটা দারুণ হয়েছে। গত বছর আমি কোন শিরোপাই জিততে পারিনি। একমাত্র ব্রিসবেন ছাড়া কোন ফাইনালেও উঠতে পারিনি। এবারের পরিবর্তনটা নাটকীয়, এই অনুভূতিটা দারুণ।’

এক সময়ের বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা ফেদেরার বর্তমানে দশম স্থানে রয়েছেন। ২০১৭ সালটি তার সামনে নিজেকে ফিরে পাবার একটি লক্ষ্যে পরিণত হয়েছিল। অস্ট্রেলিয়ান ওপেন জয়ের মাধ্যমে নিজের র‌্যাঙ্কিংও উপরে নিয়ে যাবার তাগিদ অনুভূত হয়। আর এখন তাই লক্ষ্যটাও স্পষ্ট।

এর আগে ২২ বারের মোকাবেলায় ১৯বারই ওয়ারিঙ্কাকে পরাজিত করেছেন ফেদেরার। এর মধ্যে চলতি বছর মেলবোর্নে সেমিফাইনাল ম্যাচটিও ছিল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: