সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ২৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সকল দলের অংশগ্রহণ না থাকায় সুনামগঞ্জের উপনির্বাচন সমৃদ্ধ নয় – নির্বাচন কমিশনার 

unnamed-27-600x313সুনামগঞ্জ সংবাদদাতা:: সুনামগঞ্জ-২আসনের প্রার্থী ও নির্বাচন কর্মকর্তাদের সাথে আইন শৃঙ্খলা বিষয়ক সভায় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন ‘এই নির্বাচনে যেহেতু সকল দলের অংশগ্রহন নেই তাই নির্বাচনকে সমৃদ্ধ নির্বাচন বলা যাবে না’। তারপরও এই নির্বাচন আমাদের কাছে আত্ম সম্মান ও আত্ম মর্যাদার। সেই লক্ষেই আমরা অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ একটি নির্বাচন উপহার দিব। তাই একটি গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে সকলের সহযোগিতা চাইছি।

দশম জাতীয় নির্বচান সুনামগঞ্জ ২(সুরঞ্জিত সেনগুপ্তের) আসনের শুণ্য আসনে নির্বাচন উপলক্ষ্যে দুপুর ৩টায় দুই প্রার্থী, জেলা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর সাথে আইন শৃঙ্খলা বিষয়ক সভা নির্বাচন কমিশনার মাহবুব এসব কথা বলেন তিনি।

জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) শাহদাত হোসেন চৌধুরী।

এসময় আরো বক্তব্য রাখেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (সিলেট) এ কে এজহারুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, বিজিবির সিও নাছির উদ্দিন আহম, দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুজ্জামান পাবেল,দিরাই থানার ওসি আব্দুল জলিল, শাল্লা থানার ওসি বজলার রহমান প্রমুখ।

এসময় নির্বাচনী বিষয়ে আ.লীগ সমর্থিত প্রার্থীর পক্ষে উপজেলা আ.লীগের সহ-সভাপতি সিরাজ উদদ্দৌলাহ তালুকদার স্বতন্ত্র প্রাথী সায়েদ আলী মাহবুব হোসেন নির্বাচনী প্রচারণায় আচরণ বিধি লঙ্গণ করছেন বলে সভায় অবিহিত করেন। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী সায়েদ আলী মাহবুব হোসেন নির্বাচনে প্রচার প্রচারণায় সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতির উপর সন্তোষ প্রকাশ করেন।

সুনামগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি অবাধ নিরপেক্ষ নির্বাচন হয় সে লক্ষ্যে সব ধরণের প্রস্তুতি গ্রহনের কথা জানানো হয়। নির্বাচন পরবর্তী সহিংসতা রক্ষায়ও প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহনের কথাও সভায় অবগত করা হয়।

সুনামগঞ্জে অবাধ, সুষ্ঠ ও গ্রহন যোগ্য নির্বাচন যেন হয় সে লক্ষ্যে বাংলাদেশ নির্বাচন কমিশন সর্বাত্মক চেষ্টা করবে এবং নির্বাচন পরবর্তি সময়েও যাতে আইন শৃঙ্খলা পরিস্থিতি ঠিক থাকে সে জন্যও প্রশাসনকে সজাগ থাকার আহ্বান জানান।

দিরাই ও শাল্লা উপজেলা নিয়ে সুনামগঞ্জ-২ আসনের ২ লক্ষ ৫২ হাজার ৪৩০ জন ভোটারের মধ্যে ১৩ টি ইউনিয়নের ১১০ টি ভোটকেন্দ্রের ৫০২ টি ভোটকক্ষে আগামী ৩০ মার্চ ভোটগ্রহণ অনুষ্টিত হবে।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি সুরঞ্জিত সেন গুপ্তের মৃত্যতে আসনটি শূন্য হয়। আগামী ৩০ মার্চ সুনামগঞ্জ ২ আসনের ভোটগ্রহণের দিন ধার্য করে প্রয়াত সংবিধান প্রণেতা সুরঞ্জিত সেন গুপ্তের আসনের (সুনামগঞ্জ-২) উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: