সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘তরুণদের তথ্য-প্রযুক্তির দক্ষতায় সোনার বাংলা গড়ব’

full_726072058_1489928037নিউজ ডেস্ক:: আজকের তরুণ শিক্ষার্থীদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে যথাযথ জ্ঞান ও দক্ষতা প্রদানের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করার প্রত্যয় ব্যক্ত করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

আজ রোববার ১৯ মার্চ ২০১৭ সকালে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে ও নোবিপ্রবি কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এর সহায়তায় অনুষ্ঠিত ‘জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং কনটেস্ট ২০১৭’ এর আঞ্চলিক পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজিত ওই অনুষ্ঠানে আগত শিশু-তরুণদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, মার্চ মাসে বাঙ্গালী জাতির পিতার জন্ম এবং এ মাসেই আমরা পেয়েছি আমাদের স্বাধীনতা। ১৯৭১ সালের ৭ই মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মাধ্যমে আমরা পেয়েছি স্বাধীনতা শব্দ আর ২৬ মার্চ আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে পেয়েছি বাংলাদেশ নামক শব্দ ও স্বাধীন বাংলাদেশ। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা ডিজিটাল বাংলা তথা উন্নত আত্মমর্যাদাশীল বাংলাদেশ নির্মাণে কাজ করছেন। প্রধানমন্ত্রীর এই কাজে সহায়তা করছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে বর্তমানে ডিজিটাল বাংলাদেশের সফল বাস্তবায়ন চলছে। আজকের ‘জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং কনটেস্ট ২০১৭’ তারই অংশ।

প্রতিযোগী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তিনি আরো বলেন, সজীব ওয়াজেদ জয়ের ভিশন হচ্ছে দেশের তরুণ শিশু-কিশোরদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলা। এখানে উপস্থিত ক্ষুদে শিক্ষার্থী তোমরা সে ভিশন বাস্তবে রুপদান করবে। তোমাদের হাত ধরে সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আমরা প্রতিষ্ঠা করবো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ূন কবীর। অন্যদের মাঝে ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষকবৃন্দ, ইনফরমেশন এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষকবৃন্দ, প্রক্টর, ছাত্র-শিক্ষক ও প্রতিযোগী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: