সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘জাফলং সংরক্ষণ : প্রয়োজন আইনের সুষ্ঠু প্রয়োগ’ শীর্ষক মতবিনিময় 

unnamed-26-600x367ডেস্ক রিপোর্ট:: বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)-এর উদ্যোগে ‘জাফলং সংরক্ষণ ॥ প্রয়োজন আইনের সুষ্ঠু প্রয়োগ’ শীর্ষক মতবিনিময় সভা রোববার সিলেট নগরীর জেলরোডস্থ একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতেই মূল প্রবন্ধ পাঠ করেন বেলা সিলেট-এর বিভাগীয় সমন্বয়কারী শাহ সাহেদা আখতার।

মতবিনিময়ে বক্তারা জাফলংয়ে ইসিএ বাস্তবায়নে স্থানীয়ভাবে সচেতনতার পাশাপাশি সকলের সম্মিলিত উদ্যোগ কামনা করা হয়। এছাড়া জাফলংয়ের প্রতিবেশ রক্ষায় বেশ কিছু পদক্ষেপের কথাও উল্লেখ করেন। এর মধ্যে রয়েছে- পাথর ব্যবসায়ীদের প্রতি জনপ্রতিনিধি ও প্রশাসনের নমনীয়তা ও সমর্থন প্রত্যাহার, প্রতিবেশ ব্যবস্থা ফিরিয়ে আনতে জাফলং-এ পাথর উত্তোলন বন্ধ রাখা; প্রশাসনের পাশাপাশি পুলিশ ও বিজিবিকে কার্যকর ভূমিকা পালনে বাধ্য করা, অবিলম্বে সকল বোমা মেশিন অপসারণ ও ধ্বংস, দোষী পাথর ব্যবসায়ীদের বিরুদ্ধে পরিবেশ সংরক্ষণ আইনের ৭ ধারা অনুযায়ী মামলা দায়ের করে শাস্তির আওতায় নিয়ে আসা, দ্রুত ক্রাশিং জোন ঘোষণা করা এবং অবৈধভাবে স্থাপিত ও পরিচালিত ষ্টোন ক্রাশার মেশিন উচ্ছেদ করা।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এমাদউল্লাহ শহীদুল ইসলাম শাহীন, সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সচেতন নাগরিক কমিটি (সনাক)-এর সভাপতি অ্যাডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়োন্টিফোরের ব্যুরো প্রধান শাহ দিদার আলম নবেল, যমুনা টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান মাহবুবুর রহমান রিপন, দৈনিক মানবজমিনের ব্যুরো প্রধান ওয়েস খছরু, একাত্তর টিভির ব্যুরো প্রধান ইকবাল মাহমুদ, দৈনিক প্রভাত বেলা সম্পাদক কবীর আহমদ সোহেল, এসএসকেএস সভাপতি বেলাল আহমেদ, এফআইভিডিবির নির্বাহী পরিচালক যেহীন আহমেদ, আইডিয়ার নির্বাহী পাবলিক অফিসার নজমূল হক, গোয়াইনঘাটের পশ্চিম জাফলং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এমএ রহিম।

মতবিনিময় সভায় সিলেটে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: