সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩০ সেকেন্ড আগে
রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে অবৈধ ভাবে ভূমি দখলের ঘটনায় শালিস বৈঠক অনুষ্ঠিত

01.-daily-sylhet-Chhatak-news2ছাতক প্রতিনিধি:: ছাতকে অবৈধ ভাবে ভূমি দখলের ঘটনায় এক শালিস বৈঠক অনুষ্টিত হয়েছে।

বৈঠক সূত্রে জানা যায় পৌরশহরের ভাজনা মহল গ্রামের কুমনা মৌজার জেএল নং-২১৫, খতিয়ান নং-৩৬১ ও ৭৪৭ দাগের ৬ শতক ভূমি ১৯৮৪ সালে অস্থায়ী বন্দোবস্ত নেন সাবেক মেম্বার আব্দুস ছাত্তার। কিন্তু উক্ত ভূমিতে গত ৩ মার্চ রাতের আধারে আংশিক কিছু যায়গা দখল করে অবৈধ ভাবে একটি কাচা বসত ঘর নির্মান করেন ভাজনামহল গ্রামের গোলাম কুদ্দুছ ও তার লোকজন। পরদিন সকালে আব্দুস ছাত্তার ঘরটি উচ্ছেদ করতে গেলে এলাকার লোকজন বাধা দিয়ে ঘটনাটি শালিসে নিস্পত্তির আসশ্বাস দেন।

এলাকার লোকজন পরপর ৩ দফা বৈঠকের তারিখ দিয়েও গোলাম কুদ্দুছকে শালিসে উপস্থিত করতে না পারায় শনিবার সকালে কুমনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিশিষ্ট মূরব্বী ও উপজেলা আইনশৃংখলা কমিটির সদস্য আলহাজ্ব আবরু মিয়া তালুকদারের সভাপতিত্ত্বে অনুষ্টিত শালিস বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে গোলাম কুদ্দুছকে বৈধ কাগজপত্র নিয়ে আগামী ২১ মার্চ সালিশ বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে। আগামী বৈঠকে গোলাম কুদ্দুছ তার দখলীয় ভূমির বৈধ কাগজপত্র দেখাতে ব্যার্থ হলে দখল উচ্ছেদ করে ভাজনামহল গ্রামের লোকজনের উপস্থিতিতে আব্দুস ছাত্তারের ভূমি উদ্ধার করে দেয়ার সিদ্ধন্ত হয়।

এসময় বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৪নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর ধন মিয়া, ৫নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর আছাব মিয়া, সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, সাবেক মেম্বারবৈঠকে আব্দুর রহমান, বৈঠকে আব্দুল মতিন, রাজনীতিবিদ সামছুদ্দিন আহমদ, বাশঁখলা গ্রামের সমছু মিয়া, উকিল আলী, হাজী সুরুজ আলী, আনফর মিয়া, আব্দুল হান্নান ভাজনামহল গ্রামের ইয়াহইয়া বাবু, নেছার আহমদ, মুশাহিদ আলী, আতাউর রহমান, তছকির আলী, রোয়াব উল্ল্যাহ, সফিক মিয়া, আব্দুল্লাহ লেভারপাড়া গ্রামের আবুল হোসেন প্রমূখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: